ঢাকা, বুধবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৭ এপ্রিল ২০২৪, ০৭ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পদ্মা সেতুতে উৎকৃষ্টমানের পাথর দেবে ভুটান

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৬ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪
পদ্মা সেতুতে উৎকৃষ্টমানের পাথর দেবে ভুটান ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মাদারীপুর: যমুনা সেতুর মতো এবার পদ্মা সেতুতেও উৎকৃষ্টমানের পাথর দিয়ে সহায়তা করবে ভুটান বলে জানিয়েছেন ভুটানের রাষ্টদূত ওম পেমা চোডেন।

মঙ্গলবার (২৩ ডিসেম্বর) দুপুর ১টার দিকে মাদারীপুরে জেলা প্রশাসনের সঙ্গে সৌজন্য সাক্ষাত শেষে সাংবাদিকদের তিনি এ কথা বলেন।



রাষ্ট্রদূত ওম পেমা চোডেন বলেন, বাংলাদেশে পদ্মা সেতু প্রকল্প একটি বৃহৎ কাজ। সে ক্ষেত্রে যমুনা সেতুর মতো এবারও পদ্মা সেতুতে পাথর দেবে ভুটান। এজন্যে সরকারের সঙ্গে চুক্তি স্বাক্ষর হয়েছে।

তিনি বলেন, এই সেতু নির্মিত হলে মাদারীপুর উন্নত জেলায় পরিণত হবে। যোগাযোগ ব্যবস্থার অধিকতর উন্নয়ন হবে। বিদ্যুৎ সরবরাহের জন্যেও বাংলাদেশের সঙ্গে ভুটানের চুক্তি হয়েছে বলে জানান তিনি।

এসময় পেমা চোডেন বাংলাদেশ-ভুটানের সর্ম্পক নিয়ে বলেন, মুক্তিযুদ্ধের সময় ভুটান সর্বপ্রথম স্বাধীন দেশ হিসেবে বাংলাদেশকে স্বীকৃতি দেয়। এর পর থেকেই বাংলাদেশের সঙ্গে ভুটানের সম্পর্কের উন্নতি হয়েছে। ৬ ডিসেম্বর ভুটানের প্রেসিডেন্ট এদেশে এসেছেন। এসময় দু’দেশের সম্পর্কের আরো উন্নতি হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

মাদারীপুর সার্কিট হাউজে জেলা প্রশাসক জিএসএম জাফর উল্লাহসহ প্রশাসনের কর্মকর্তা-কর্মচারী, সাংবাদিক ও সুশীল সমাজের প্রতিনিধিরা পেমা চোডেনকে সংবর্ধনা দেন। পরে পেমা চোডেন তার ব্যক্তিগত চালক সেলিম মাতুব্বরের গ্রামের বাড়ি শিরখাড়া ইউনিয়নের ভুটেরবাড়ীতে একটি অনুষ্ঠানে যোগ দেন।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।