ঢাকা, শুক্রবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ক্রেতা টানছে সাগর পাড়ের `বসুধা আইল্যান্ড’

মফিজুল সাদিক, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪
ক্রেতা টানছে সাগর পাড়ের `বসুধা আইল্যান্ড’ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: কুয়াকাটায় সাগর পাড়ে বসুধা বিল্ডার্স লিমিটেড নির্মাণ করছে একমাত্র সাগর কেন্দ্রিক পরিকল্পিত নগরী `বসুধা আইল্যান্ড’।

শনিবার রিহ্যাবের উদ্যোগে ৫ দিন ব্যাপী ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলনে কেন্দ্রে অনুষ্ঠিত রিহ্যাব উইন্টার ফেয়ারে চতুর্থ দিনে বসুধার স্টলে এই তথ্য জানা গেছে।



মেলায় বসুধা বিল্ডার্স লিঃ এর স্টল নং-১০০। এখানে থাকছে বুকিং এ বিশাল ডিসকাউন্টসহ বিশেষ উপহার সামগ্রী।

স্টল থেকে বলা হচ্ছে, এখানে প্লট কিনে লাভবান হবেন সকল ক্রেতাই। কারণ জমির মূল্য বাড়ছে প্রতিদিনই। পটুয়াখালীর কুয়াকাটা সমুদ্র সৈকত সংলগ্নে এর অবস্থান। এখানে সুর্যোদয় ও সূর্যাস্ত এ দুটোই সুন্দরভাবে দেখা  যাবে।  

এছাড়া, বসুধা আইল্যান্ডে ৫০ ভাগ জায়গা ছেড়ে দেয়া হয়েছে রাস্তা-ঘাট, পার্ক ইত্যাদির জন্য। এখানে রয়েছে ৩.৫, ৫, ১০, ২০ কাঠার প্লট।
 
এছাড়া, চট্টগ্রামে সর্বোচ্চ সুযোগ সুবিধা সম্বলিত এবং সাজানো গোছানো নির্মাণের দায়িত্ববোধ থেকে বসুধা নির্মাণ করছে বৃহৎ সব মার্কেট, বাণিজ্যিক ভবন ও বিলাসবহুল আবাসিক প্রকল্প।

যেমন চট্টগ্রাম শহরের স্টেশন রোডে “বসুধা রেলওয়ে মেন্স সিটি সেন্টার”, বহদ্দারহাট বাস টার্মিনালের পাশে “বসুধা প্লাজা”, পাহাড়তলী খুলশী সংলগ্ন ‌‌‌‌বসুধা আমাজন’ একইভাবে চট্টগ্রামের অভিজাত এলাকা খুলশী হাউজিং সোসাইটিতে অবস্থিত আবাসিক প্রকল্প  ‘‌বসুধা ব্লুজ’ এবং আরেক অভিজাত এলাকা।
 
অপরদিকে পূর্ব নাসিরাবাদে আবাসিক প্রকল্প “বসুধা পানকৌড়ি” ডিসি হিল মোড়ে ‘বসুধা ওরিয়ানা’ অক্সিজেন মোড়ে একসঙ্গে ৩টি এ্যাপার্টমেন্ট বসুধা ডালিয়া, বসুধা ড্যাফোডিল ও বসুধা ডেইজি এবং নালাপাড়ায় ‘বসুধা লিলিয়া’ এবং বারো কোয়ার্টারে ‘বসুধা ব্যারেট’।
 
মেলা থেকে আরো জানানো হয়, বসুধা’র  প্রোডাক্ট লিস্টে ধীরে ধীরে যোগ হচ্ছে সূচিন্তিতভাবে বাছাই করা বিভিন্ন এ্যাপার্টমেন্ট ও জমি-প্লট বিক্রয় প্রকল্প। চট্টগ্রামের প্রকল্পগুলোর নির্মাণ কাজ প্রায় শেষ পর্যায়ে।
 
মেলা প্রসঙ্গে বসুধার সিনিয়র অ্যাসিসটেন্ট ম্যানেজার দেলোয়ার মাহমুদ বাংলানিউজকে বলেন, এবারের ফেয়ারে বসুধা বিল্ডার্স এর স্টলে যেমনি ক্রেতাদের ভিড় তেমিন প্রডাক্টের প্রতিও ব্যাপক চাহিদা। আমরা গ্রাহকদের কাছে এ পর্যন্ত অনেকগুলো প্রডাক্ট বিক্রয় করেছি এবং আরো প্রডাক্ট বিক্রির প্রক্রিয়াধীন। তাছাড়াও মেলা উপলক্ষে বসুধার অফিসেও বিক্রি বেড়ে গেছে। ’

বসুধার স্টল থেকে জানা গেছে, ফেয়ারে বসুধার বিভিন্ন প্রডাক্টের পাশাপাশি আছে একটি চমকপ্রদ আবাসিক প্রকল্প ‘বসুধা সিটি’। বসুধার দীর্ঘদিনের অভিজ্ঞতার আলোকে প্রথম প্রকল্প বসুধা আইল্যান্ড এর বিশাল সাফল্যের পর বসুধা’র দ্বিতীয় আবাসিক প্রকল্প ঢাকার কাছেই সোনারগাঁও এর সবচাইতে খোলামেলা জায়গা।

এটি ঢাকা-চট্টগ্রাম হাইওয়ে সংলগ্ন সকল আধুনিক সুযোগ সুবিধা সম্বলিত নগরায়ন ‌‌‌‌‌‌‌’বসুধা সিটি’।   প্রায় ৫ হাজার বিঘা জমি নিয়ে পরিকল্পিত নগরায়নে বিশ্বাসী বসুধা বিল্ডার্স তাদের সমস্ত মেধা কাজে লাগিয়ে তৈরি করেছে বলে জানানো হয়।

এছাড়া, ঢাকার নিকটতম দূরত্বে হওয়ায় প্রকল্পটির প্রতি সভাবতই ক্রেতা সাধারনের আগ্রহ একটু বেশিই। নির্মল ও প্রাকৃতিক পরিবেশে ঘেরা ‘‌‌‌বসুধা সিটি’ প্রকল্পটি।

ক্রেতাদের চাহিদার কথা মাথায় রেখে প্রকল্পটিতে তৈরি করা হয়েছে ৩.৫, ৫, ১০ ও ২০ কাঠার বিভিন্ন সাইজের প্লট এবং প্রকল্পটিকে ভাগ করা হয়েছে ৬টি ব্লকে ।

যথা- ব্লক-এ, ব্লক-বি, ব্লক-সি, ব্লক-ডি, ব্লক-ই ও ব্লক-এফ। প্রকল্পের অভ্যন্তরেও রয়েছে ১০০ফুট, ৫০ফুট, ৩০ফুট ও ২০ফুট পরিকল্পিত ও প্রশস্ত রাস্তা। প্রকল্পটিতে রয়েছে বিশাল কমার্শিয়াল জোন, হাসপাতাল, মসজিদ, কাঁচা বাজার, প্রশস্ত লেক, পার্ক, বাচ্চাদের খেলার মাঠ, স্কুল-কলেজ, বিশ্ববিদ্যালয়, নিরাপত্তা ব্যবস্থার জন্য পুলিশ স্টেশন, কেনাকাটার জন্য শপিংমল, অনুষ্ঠানের জন্য কমিউনিটি সেন্টার এবং অগ্নি নির্বাপক ব্যবস্থার জন্য ফায়ার সার্ভিস।

স্টল থেকে বলা হয়, প্রকল্পটি রাজউকের অনুমোদন হওয়ায় তা পুরোপুরি নির্ভেজাল ও নিষ্কন্টক বলে জানানো হয়। ৫০ শতাং জায়গা ছেড়ে দেয়া হয়েছে রাস্তা-ঘাট, পার্ক ইত্যাদির জন্য। যে কারণে মেলায় বসুধার স্টলে ভিড় লক্ষ্য করা গেছে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, ডিসেম্বর ২৭, ২০১৪

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।