ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ছে!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ছে!

ঢাকা: ২০১৫-১৬ করবর্ষের আয়কর রিটার্ন (আয়কর বিবরণী) দাখিলের সময় বাড়াতে পারে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর)। ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র আবেদনের প্রেক্ষিতে এ সময় বাড়ানো হতে পারে বলে এনবিআর’র একটি সূত্র নিশ্চিত করেছে।



এনবিআর সূত্রটি জানিয়েছে, প্রতি বছরের মতো এবারও রিটার্ন দাখিলের সময় বৃদ্ধি করতে অর্থমন্ত্রী ও জাতীয় রাজস্ব বোর্ড চেয়ারম্যানকে চিঠি দিয়েছে এফবিসিসিআই।

চিঠিতে উল্লেখ করা হয়, এ বছরের আয়কর রিটার্ন দাখিলের সময়সীমা ৩০ সেপ্টেম্বর শেষ হচ্ছে। তবে ঈদ-উল আজহার কারণে ব্যবসায়ীসহ সব ধরনের আয়করদাতার পক্ষে এ সময়ের মধ্যে আয়কর রিটার্ন দাখিল ও আয়কর পরিশোধ করা সম্ভব হচ্ছে না। সে কারণে সময়সীমা ৩১ অক্টোবর পর্যন্ত বাড়ানো উচিত।
 
সূত্রটি জানায়, ৩১ অক্টোবর পর্যন্ত আবেদন করা হলেও আগামী ৩০ নভেম্বর পর্যন্ত সময়সীমা বাড়ানো হতে পারে।
 
নিয়ম অনুযায়ী, আয়কর রিটার্ন (আয়কর বিবরণী) দাখিলের নির্ধারিত সময়সীমা ১ জুলাই থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত। তবে এর আগেও আবেদনের প্রেক্ষিতে সময়সীমা বাড়িয়েছে এনবিআর। ২০১৪-১৫ করবর্ষে এফসিসিআইসহ কয়েকটি ব্যবসায়ী সংগঠনের আবেদনের প্রেক্ষিতে ২ নভেম্বর পর্যন্ত সময় বাড়ানো হয়।

বাংলাদেশ সময়: ১৯৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০১৫
আরইউ/আরএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।