ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

এশিয়ার শ্রেষ্ঠ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫
এশিয়ার শ্রেষ্ঠ ব্যাংক গভর্নর ড. আতিউর রহমান ড. আতিউর রহমান

ঢাকা: এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ব্যাংকের (বিবি) গভর্নর ড. আতিউর রহমান।

শনিবার (১০ অক্টোবর) বাংলাদেশ সময় দুপুর দেড়টার দিকে পেরুর লিমায় বিশ্ব ব্যাংক ও  আন্তর্জাতিক মুদ্রা তহবিলের (আইএমএফ) বৈঠক শেষে এক সেমিনারে শ্রেষ্ঠ গভর্নর হিসেবে আতিউর রহমানের নাম ঘোষণা করে ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি (Euro money Institutional Investor-PLC)।



বাংলাদেশের আর্থিক খাতে অসামান্য অবদানের জন্য ২০১৫ সালের শ্রেষ্ঠ গর্ভনর নির্বাচিত করা হয়েছে। বাংলাদেশ ব্যাংকের গর্ভনর সচিবালয়ের মহাব্যবস্থাপক এএফএম আসাদুজ্জামান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউরোমানি ইনস্টিটিউশনাল ইনভেস্টর-পিএলসি আন্তর্জাতিকভাবে বিজনেস টু বিজনেস ইনফরমেশন কোম্পানি হিসেবে আর্থিকগোষ্ঠীকে অনলাইনে তথ্য গবেষণা, কনফারেন্স, ইনভেস্টমেন্ট ইনস্টিটিউটকে সহায়তা করে থাকে।

এর আগেও বাংলাদেশ ব্যাংকের গভর্নর ড. আতিউর রহমান ‘এশিয়া প্যাসিফিক অঞ্চলের শ্রেষ্ঠ গভর্নর-২০১৫’ পুরস্কার লাভ করেছেন। সেবার তাকে পুরস্কৃত করেছিল লন্ডনভিত্তিক ফিন্যান্সিয়াল টাইমস মালিকানাধীন ম্যাগাজিন ‘দ্য ব্যাংকার’।

সামষ্টিক অর্থনৈতিক স্থিতিশীলতার পাশাপাশি সামাজিক ও পরিবেশবান্ধব দায়িত্বশীল অর্থায়নের মাধ্যমে বাংলাদেশকে এগিয়ে নিতে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য ‘দ্য ব্যাংকার’ তাকে এ এওয়ার্ড দেয়। দ্য ব্যাংকারের প্রধান সম্পাদক ব্রেইন ক্যাপলেন চলতি বছরের ৬ ফেব্রুয়ারি (শুক্রবার) লন্ডনে হাউজ অব লর্ডসে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে ড. আতিউর রহমানের হাতে এই পুরস্কার তুলে দেন।

** গর্ভনর ড. আতিউর রহমানকে অভিনন্দন

বাংলাদেশ সময়: ১৪২১ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৫, আপডেট ১৫১৬
এসই/আইএ/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।