ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বেনাপোল-পেট্রাপোল বন্দরে ৫ দিন বাণিজ্য বন্ধ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
বেনাপোল-পেট্রাপোল বন্দরে  ৫ দিন বাণিজ্য বন্ধ ফাইল ফটো

বেনাপোল (যশোর): শারদীয় দুর্গাপূজা উপলক্ষে দেশের সর্ববৃহৎ বেনাপোল স্থলবন্দর দিয়ে পাঁচদিন ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকবে। তবে এ সময় দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী চলাচল স্বাভাবিক থাকবে।



ভারতের ২৪ পরগনার বনগাঁ ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের সভাপতি শংকর সাহা  বাংলানিউজকে জানান, দুর্গাপূজা উপলক্ষে ভারতে ২০ অক্টোবর থেকে ২৪ অক্টোবর পর্যন্ত পাঁচদিন ছুটি থাকায় এ সময় পেট্রাপোল বন্দর দিয়ে বেনাপোল বন্দরের সঙ্গে সব ধরনের আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকছে। ২৫ অক্টোবর সকাল থেকে পুনরায় বাণিজ্য শুরু হবে।

বেনাপোল সিঅ্যান্ডএফ অ্যাসোসিয়েশনের দপ্তর সম্পাদক মোস্তাফিজ্জোহা সেলিম বলেন, এ পথে পেট্রাপোল বন্দর দিয়ে টানা পাঁচদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকার বিষয়টি শোনা গেলেও পূজা উপলক্ষে বেনাপোল বন্দরের কার্যক্রম ২২ অক্টোবর থেকে ২৪ অক্টোবর মাত্র তিনদিন বন্ধ থাকছে।   ছুটির এই সময় ছাড়া অনান্য সময় বন্দরে আমদানি পণ্য ছাড় করানোর কাজ হবে বলে জানান তিনি।

এদিকে দুই বন্দরে ছুটি মিলিয়ে এপথে পাঁচদিন আমদানি-রফতানি বাণিজ্য বন্ধ থাকলেও এ সময় দু’দেশের মধ্যে পাসপোর্টধারী যাত্রী যাতায়াত স্বাভাবিক থাকবে বলে জানিয়েছেন, বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশনের উপপরিদর্শক (এসআই) খাইরুল ইসলাম।

বাংলাদেশ সময়: ১৫২২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।