ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশ ব্যাংক-আইএফসি সহযোগিতা চুক্তি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
বাংলাদেশ ব্যাংক-আইএফসি সহযোগিতা চুক্তি ছবি: সংগৃহীত

ঢাকা: পোশাক খাতে পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা বিষয়ে ইন্টারন্যাশনাল ফিনান্স করপোরেশনের (আইএফসি) সঙ্গে সহযোগিতা চুক্তি স্বাক্ষর করেছে বাংলাদেশ ব্যাংক।  

বুধবার (১৪ অক্টোবর) সংবাদমাধ্যমকে এ তথ্য জানানো হয়।



এতে বলা হয়, মঙ্গলবার (১৩ অক্টোবর) বাংলাদেশ ব্যাংকে এ চুক্তি সই করা হয়। চুক্তিতে বাংলাদেশ ব্যাংকের সাসটেনেবল ফিন্যান্স ডিপার্টমেন্টের মহাব্যবস্থাপক মনোজ কুমার বিশ্বাস ও আইএফসির প্রোগ্রাম ম্যানেজার মো. মাসরুর রিয়াজ নিজ নিজ পক্ষে সই করেন।

এ সময় বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গর্ভনর এস কে সুর চৌধুরী, নির্বাহী পরিচালক মোহাম্মদ নওশাদ আলী চৌধুরী, সাসটেনেবল ফিন্যান্স ডিপার্টমেন্ট এবং আইএফসি বাংলাদেশের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

চুক্তি অনুযায়ী, দেশের তৈরি পোশাকখাতে বিনিয়োগের ক্ষেত্রে তফসিলি ব্যাংক এবং আর্থিক প্রতিষ্ঠানগুলোকে এর পরিবেশ ও সামাজিক ঝুঁকি ব্যবস্থাপনা সংক্রান্ত নীতিমালার প্রয়োগ করবে এই দুই প্রতিষ্ঠান।

এছাড়া ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা এবং তৈরি পোশাক খাতে কার্যরত ব্যবসা-প্রতিষ্ঠানগুলোকে পরিবেশ এবং সামাজিক ঝুঁকি সংক্রান্ত নীতিমালা বিষয়ে প্রশিক্ষণেরও ব্যবস্থা করবে বাংলাদেশ ব্যাংক-আইএফসি।

বাংলাদেশ সময়: ১৪২৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫।
এসই/এমএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।