ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

যারা হরতাল-অবরোধ করেছে তারাই বিদেশিদের খুনি

ডিপ্ল্যোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৫
যারা হরতাল-অবরোধ করেছে তারাই বিদেশিদের খুনি ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: যারা দেশে হরতাল-অবরোধ করেছে তারাই বিদেশিদের খুন করেছে বলে মন্তব্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদের।

বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে তিনি বলেন, ৫ জানুয়ারি যারা নির্বাচন চায়নি, যারা তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে লিপ্ত ছিল, যারা টানা ৯৩ দিন হরতাল-অবরোধ চালিয়েছে, মানুষ পুড়িয়েছে তারাই দুই বিদেশিকে হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল।



বুধবার (১৪ অক্টোবর) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ইন্ডিয়ান টেকনিক্যাল ও ইকোনমিক কো-অপারেশন (আইটিইসি) এবং ইন্ডিয়ান কাউন্সিল অব কালচারাল রিলেশন্স (আইসিসিআর) দিবস-২০১৫ উপলক্ষে আয়োজিত এক অনুষ্ঠানে মন্ত্রী এসব কথা বলেন। ভারতীয় হাই কমিশন আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাণিজ্যমন্ত্রী।

তিনি বলেন, বাঙালি বীরের জাতি। কেউ আমাদের উন্নয়ন বাধাগ্রস্ত করতে পারবে না। বাংলাদেশ মধ্য আয়ের দেশ নয়, দ্রুতই উন্নত দেশ হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ আরও সামনের দিকে এগিয়ে যাবে।

তিনি বলেন, ৫ জানুয়ারি যারা নির্বাচন চায়নি, যারা তৃতীয় শক্তিকে ক্ষমতায় আনতে লিপ্ত ছিল, যারা টানা ৯৩ দিন হরতাল-অবরোধ চালিয়েছে, মানুষ পুড়িয়েছে তারাই দুই বিদেশিকে হত্যা করে দেশকে অস্থিতিশীল করতে চেয়েছিল।

বাংলাদেশ-ভারতের বন্ধুত্ব বিষয়ে মন্ত্রী বলেন, এই দুই দেশের বন্ধুত্ব ঐতিহাসিক। সব সময়ই বাংলাদেশ-ভারত সম্পর্ক গভীর। আগামীতে যা আরও গভীর হবে। বাণিজ্যও বাড়বে দুই দেশের মধ্যে।

ছিটমহল বিনিময় একটি উল্লেখযোগ্য ঘটনা জানিয়ে আওয়ামী লীগের সিনিয়র এই নেতা বলেন, দুই দেশের বন্ধুত্বের জন্যই ছিটমহল বিনিময় সম্ভব হয়েছে। এছাড়া ভারতের প্রধানমন্ত্রীর ঢাকা সফর উল্লেখযোগ্য একটি দিক। দিন দিন দুই দেশের বন্ধন আরও দৃঢ়তা পাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০১৪
জেপি/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।