ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আখাউড়া স্থলবন্দরে ১০ দিনের ছুটি

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
আখাউড়া স্থলবন্দরে ১০ দিনের ছুটি ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া): শারদীয় দুর্গা পূজা উপলক্ষে  ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দরে ১০ দিনের ছুটি ঘোষণা করেছে বন্দর কর্তৃপক্ষ।

ছুটিকালীন দুই দেশের আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে এ সময় দুই দেশের পাসপোর্টধারী যাত্রী পারাপার থাকবে স্বাভাবিক।

আখাউড়া স্থলবন্দরের শুল্ক কর্মকর্তা সিরাজুল ইসলাম বাংলানিউজকে জানায়, দুই দেশের ব্যবসায়ীদের সিদ্ধান্তে পূজা উপলক্ষে আগামী ১৯ অক্টোবর থেকে ২৮ অক্টোবর বন্দর দিয়ে আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ থাকবে।

তবে, ২১ ও ২২ অক্টোবর শুধু মাছ রপ্তানি হবে এ সময় পাসপোর্টধারী যাত্রীদের পারাপারের জন্য বন্দরের ইমিগ্রশন, সোনালী ব্যাংকের বিশেষ শাখার বুথসহ বন্দরের শুল্ক বিভাগ খোলা থাকবে।

আখাউড়া স্থলবন্দরের সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের উপদেষ্টা ও আমদানি রপ্তানিকারক ব্যবসায়ী  হাসিবুল হাসান বাংলানিউজকে বলেন, ভারতীয় ব্যবসায়ীরা  দুর্গা পূজা ও লক্ষ্মী পূজা উপলক্ষে ১৫ দিনের জন্য আমদানি-রপ্তানি কার্যক্রম বন্ধ রাখতে চেয়েছিল। পরে লোকসানের কথা বিবেচনা করে আমাদের অনুরোধে ১০ দিন বন্ধ রাখার সিদ্ধান্ত গৃহীত হয়।

দেশের দ্বিতীয় বৃহত্তর রপ্তানিকারক ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া স্থলবন্দর দিয়ে সিমেন্ট, পাথর, ছোট-বড় মাছ, শুটকি ও প্লাস্টিক সামগ্রীসহ ৫০ জাতের পণ্য ভারতের ত্রিপুরাসহ সাতটি পাহাড়ি রাজ্যে রপ্তানি হয়।

বাংলাদেশ সময়: ১৩২১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।