ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ফুড প্রো মেলা

স্কয়ারের খাদ্যপণ্যের প্যাকেজে বিশেষ ছাড়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
স্কয়ারের খাদ্যপণ্যের প্যাকেজে বিশেষ ছাড় ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মেলা প্রাঙ্গণ থেকে: স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ’র রাঁধুনী ব্র্যান্ডের হলুদ, মরিচ, ধনিয়ার ‍গুড়া, পাঁচফোড়ন, গরম মশলা, মাছ ও মাংসের মশলা, কাসুন্দি, সরিষার তেল, সেমাই, বারবিকিউ চানাচুরসহ এরকম নানা পণ্য নিয়ে তৈরি করা হয়েছে একেকটি প্যাকেজ।

আর এ প্যাকেজ কিনলে পাওয়া যাচ্ছে শতকরা ১৭ ভাগ পর্যন্ত বিশেষ ছাড়।

এছাড়া প্যাকেজের বাইরে আচার, জ্যাম, সস, চিনিগুড়া চাল, খিঁচুড়ি মিক্সসহ বিভিন্ন খাদ্যপণ্য কেনা যাচ্ছে পাইকারি মূল্যে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) চার দিনব্যাপী চলমান ফুড প্রো-২০১৫ মেলায় স্কয়ারের স্টলে কিনতে পাওয়া যাবে এ প্যাকেজ ও পণ্যগুলো।

স্টল সূত্র জানায়, হলুদ, মরিচের গুড়াসহ ১০টি পণ্য নিয়ে তৈরি করা হয়েছে প্রথম প্যাকেজ। এখানে শতকরা ১৬ ভাগ ছাড় পাওয়া যাচ্ছে। বারবিকিউ চানাচুর, ডাল ভাজা, ঝুঁড়িভাজাসহ নয়টি পণ্য নিয়ে দ্বিতীয় প্যাকেজ সাজানো হয়েছে। এতে ছাড় পাওয়া যাচ্ছে শতকরা ১৬ ভাগ।

হালিম মিক্স, চটপটি মশলা, ফিরনি মিক্স, বিরানী মশলা, সেমাইসহ সাতটি পণ্যে নিয়ে তৃতীয় প্যাকেজ করা হয়েছে। যেখানে ক্রেতারা শতকরা ১৭ ভাগ ছাড় পাবেন।

এছাড়া প্যাকেজের বাইরে পণ্যগুলো উৎপাদন মূল্যে ক্রেতারা কিনতে পারছেন। স্কয়ার ফুড বেভারেজ লিমিটেড’র মিরপুর এরিয়ার সিনিয়র সেলস সুপারভাইজার মো. ইউনুছ আলী জানান, প্যাকেজগুলো খুবই স্বাচ্ছন্দ্যে ক্রেতারা গ্রহণ করছেন। বাজারে এমনিতেই স্কয়ারের পণ্যগুলোর চাহিদা অনেক বেশি। তার ওপর ছাড় পাওয়ায় ক্রেতারা বেশি কিনছেন।

গত দু’দিন ধরেও দেখা গেলো, স্কয়ার ফুড বেভারেজ লিমিটেডের স্টলে দর্শনার্থী ও ক্রেতাদের ভিড়।

সার্বিক বিষয়ে স্কয়ার ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের মার্কেটিং ডিপার্টমেন্টের ম্যানেজার মো. ইমতিয়াজ ফিরোজ বলেন, গুণগত মানসম্মত স্কয়ারের খাদ্য পণ্যের চাহিদা অনেক বেশি। মেলা উপলক্ষে ক্রেতাদের সম্মানার্থে এ বিশেষ ছাড়গুলো দেওয়া হয়েছে। যেন ক্রেতারা মেলা উপভোগ করার পাশাপাশি স্কয়ারের পণ্যগুলো সংগ্রহ করতে পারেন। এতে বেশ ভালো সাড়াও পাওয়া যাচ্ছে।

এদিকে এই ফুড প্রো মেলার সঙ্গে চলছে কৃষি প্রযুক্তি ও যন্ত্রের প্রদর্শনী নিয়ে ‘অ্যাগ্রো বাংলাদেশ এক্সপো ২০১৫’ এবং চাল উৎপাদন ও প্রক্রিয়াজাতকরণের যন্ত্রপাতির প্রদর্শনী নিয়ে ‘রাইস অ্যান্ড গ্রেইনটেক এক্সপো ২০১৫’।

মেলার আয়োজনে রয়েছে বাংলাদেশ অ্যাগ্রো প্রসেসরস অ্যাসোসিয়েশন (বাপা), ইউরোপীয় ইউনিয়নের বাংলাদেশ ইন্সপায়ারড প্রকল্প এবং এক্সট্রিম এক্সিবিশন অ্যান্ড ইভেন্ট সল্যুশন (ইথ্রি সল্যুশন)।

এবারের মেলায় বাংলাদেশসহ ভারত, থাইল্যান্ড, দক্ষিণ কোরিয়া, তাইওয়ান, চীন, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, হল্যান্ড, তুরস্ক, মালয়েশিয়া এবং ইন্দোনেশিয়ার বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে। এতে ১৩০টি প্রতিষ্ঠানের ২৩০টি স্টল রয়েছে।

মেলা সবার জন্য উন্মুক্ত। সকাল ১০টা থেকে রাত সাতটা পর্যন্ত মেলায় প্রবেশ করতে পারবেন দর্শানার্থীরা। বিস্তারিত জানা যাবে ০১৭১৩৩৮৬০৬২ ও www.foodpro.com.bd থেকে। আগামী শনিবার শেষ হবে এ মেলা।

বাংলাদেশ সময়: ১৪৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৫
একে/জেডএস

** ব্যবসায়ী-দর্শনার্থীর সমাগমে প্রাণবন্ত তিন মেলা
**  আখের বিকল্প সুগারবিটে চিনি উৎপাদন
** নজর কেড়েছে স্বাদে মানে অনন্য ‘ডেন কেক’
** কৃষি ও খাদ্যপণ্য নিয়ে তিন মেলা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।