ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

বাংলাদেশে শেখ হাসিনার তিন আমল স্বর্ণযুগ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
বাংলাদেশে শেখ হাসিনার তিন আমল স্বর্ণযুগ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: বাংলাদেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনার তিন শাসন আমল স্বর্ণযুগ বলে মন্তব্য করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

তিনি বলেন, শেখ হাসিনা দেশ পরিচালনার সুযোগ পেয়েছিলেন বলেই দেশে দারিদ্র্য কমে এসেছে।

দিনে দিনে আমরা উন্নতির দিকে যাচ্ছি।

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর শিল্পকলা একাডেমিতে একটি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্যকালে অর্থমন্ত্রী এসব কথা বলেন। ‘বাংলার মুখ’ নামে একটি সংগঠনের আয়োজনে শিল্পকলায় ২৯ থেকে ৩১ অক্টোবর লোকজ উৎসব শুরু হয়েছে। এর উদ্বোধন করেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর, বিশেষ অতিথি ছিলেন রেলপথ মন্ত্রী মুজিবুল হক।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা ‘চ্যাম্পিয়নস অব দ্য আর্থ’ ও ‘আইসিটি টেকসই উন্নয়ন পুরস্কার’ অর্জন করায় লোকজ উৎসবে সন্ধ্যায় এই বিশেষ অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন বাংলার মুখ সংগঠনের সভাপতি সাইফুল আলম বাশার।

দারিদ্র্য এখন সরকারের নিয়ন্ত্রণে এমন মন্তব্য করে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেন, ১৮ থেকে ২১ সালের মধ্যে এই হার ৮ থেকে ৯ শতাংশে নেমে আসবে। এটি উন্নত রাষ্ট্রের লক্ষণ। আর ২০৪১ সালের মধ্যে আমরা উন্নত হবোই। এ জন্য আমাদের কাজ অব্যাহত রয়েছে।

তিনি বলেন, বাংলাদেশে গর্ব করার মতো একজনই ব্যক্তি রয়েছেন তিনি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তিনি একাই একটি রাষ্ট্র, একটি মানচিত্র একটি দেশ। তিনি সারাবিশ্বে সব সময় মনে রাখার ব্যক্তিত্ব।

মন্ত্রী আরও বলেন, বাংলাদেশে শেখ হাসিনার শাসন আমলগুলো হলো স্বর্ণযুগ। তিন শাসন আমলই স্বর্ণযুগের। তিনিই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০১৫
আরইউ/আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।