ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

একজনের খাবার ৫ জনে খেলে আত্মীয়তা বাড়ে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫০ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
একজনের খাবার ৫ জনে খেলে আত্মীয়তা বাড়ে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রংপুর থেকে: একজনের খাবার পাঁচজনে খেলে পেট ভরে না, তবে আত্মীয়তা বাড়ে। তাই টাকা যার আছে তার কাছে না রেখে যার নেই তাকেও দেওয়ার ব্যবস্থা করতে হবে।



বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান মনে করেন এমনটি।

শনিবার (২৪ অক্টোবর) রাতে রংপুর আর্মি মেডিকেল কলেজ ক্যাফেটেরিয়া প্রাঙ্গণে রংপুর ব্যাংকার্স ক্লাব আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালকদের উদ্দেশ্যে কথাগুলো বলেন তিনি।

আতিউর রহমান বলেন, আইএমএফ (আন্তর্জাতিক মুদ্রা তহবিল) নিজেই বলেছে বাংলাদেশের প্রবৃদ্ধি হবে ছয় দশমিক আট শতাংশ। আমাদের যে উন্নয়ন হবে, যে প্রবৃদ্ধি হবে, তা যেন আমরা সবাই মিলে ভাগ করে খেতে পারি। এটি হবে আমাদের বড় চ্যালেঞ্জ। সে কারণেই আমরা উত্তরবঙ্গে এসেছি।
 
মঙ্গাপীড়িত অঞ্চল হিসেবে রংপুরের পরিচয়টা একসময় ইতিহাস হয়ে যাবে উল্লেখ করে গভর্নর বলেন, যেসব এলাকা পেছনে পড়ে রয়েছে সেগুলোতে আরও বেশি অর্থায়ন করে বেশি বেশি উদ্যোক্তা তৈরির কাজ করতে হবে। ব্যাংকগুলোকে বেশি করে সেসব এলাকায় অর্থায়নের আনুরোধ করছি। কারণ আমরা যত বেশি মানুষকে কাজের মধ্যে নিয়ে আসতে পারবো আমাদের অর্থনীতি তত বেশি শক্তিশালী হবে।
 
এর আগে বাংলাদেশ ব্যাংকের রংপুর অফিসে গভর্নর একটি কনফারেন্স রুম, ই-লাইব্রেরি, গভর্নর গেস্ট হাউজ ও রংপুরের নারী উদ্যোক্তাদের নিয়ে তৈরি করা একটি ডাটাবেজের উদ্বোধন করেন।
 
এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, কেন্দ্রীয় ব্যাংকের মুখপাত্র ও নির্বাহী পরিচালক ম. মাহফুজুর রহমান, মহাব্যবস্থাপক এস এম রবিউল হাসান, এ এফ এম আসাদুজ্জামান, রংপুর শাখার মহাব্যবস্থাপক খুরশিদ আলম, বিভিন্ন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও কর্মকর্তারা।

বাংলাদেশ সময়: ০০৪৯ ঘণ্টা, অক্টোবর ২৫, ২০১৫
এসই/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।