ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

পুনঃঅর্থায়নে বাংলাদেশ ব্যাংকের আরও ৩ প্রোডাক্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২০ ঘণ্টা, নভেম্বর ৩, ২০১৫
পুনঃঅর্থায়নে বাংলাদেশ ব্যাংকের আরও ৩ প্রোডাক্ট

ঢাকা: নবায়নযোগ্য জ্বালানি ও পরিবেশবান্ধব অর্থায়নযোগ্য খাতে পুনঃঅর্থায়ন স্কিমে তিনটি নতুন প্রডাক্ট অন্তর্ভুক্ত করেছে বাংলাদেশ ব্যাংক।
 
মঙ্গলবার (০৩ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের সাসটেইনেবল ফাইন্যান্স ডিপার্টমেন্ট থেকে এক প্রজ্ঞাপন জারি করে এ ঘোষণা দেওয়া হয়েছে।


 
প্রডাক্টগুলো হলো- সেন্ট্রাল এফ্লুয়েন্ট ট্রিটমেন্ট প্লান্ট (সিএফটিপি), ওয়েস্ট হিট রিকভারি সিস্টেম ও ব্যবহৃত লেড এসিড ব্যাটারি পুনঃপ্রক্রিয়াজাতরণ।
 
এতে বলা হয়, নবায়নযোগ্য জ্বালানি ও পরিবেশবান্ধব কার্যক্রমের পরিধি সম্প্রসারণ এবং ক্রমবর্ধমান চাহিদা বিবেচনা করে সিএফটিপি, ওয়েস্ট হিট রিকভারি সিস্টেম ও ব্যবহৃত লেড এসিড ব্যাটারি পুনঃপ্রক্রিয়াজাতরণ প্রডাক্টকে পুনঃঅর্থায়ন স্কিমে অর্ন্তভুক্ত করা হলো।
 
প্রজ্ঞাপনে আরও বলা হয়েছে, এ স্কিমে সর্বোচ্চ নয় শতাংশ সুদে সিএফটিপিতে সর্বোচ্চ ১৫ কোটি টাকা এবং ওয়েস্ট হিট রিকভারি সিস্টেম ও ব্যবহৃত লেড এসিড ব্যাটারি পুনঃপ্রক্রিয়াজাতরণে সর্বোচ্চ পাঁচ কোটি টাকা ঋণ সহায়তা দেওয়া যাবে।
 
বর্তমানে নবায়নযোগ্য জ্বালানি ও পরিবেশবান্ধব অর্থায়নযোগ্য খাতে পুনঃঅর্থায়ন স্কিমের নীতিমালায় ১০টি খাতে মোট ৪৭টি প্রোডাক্টে পুনঃঅর্থায়ন সুবিধা দেওয়া হচ্ছে।
 
বাংলাদেশ সময়: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৫
এসই/এসএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।