ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ঘর সাজানোর উপকরণ নিয়ে শুরু ‘হোম ফেস্ট’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৫
ঘর সাজানোর উপকরণ নিয়ে শুরু ‘হোম ফেস্ট’ ছবি: দীপু মালাকার/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোম ফেস্ট প্রাঙ্গণ থেকে: রাজধানীতে ঘর সাজানোর নানা উপকরণের সমাহার নিয়ে শুরু হলো হোম ফেস্ট ঢাকা- ২০১৫।
 
শুক্রবার (০৬ নভেম্বর) বেলা সাড়ে ১১টায় রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরার গুলনকশা হলে এ হোম ফেস্ট শুরু হয়।

ঘর সাজানোর নামি-দামি বিভিন্ন প্রতিষ্ঠান অংশ নিয়েছে এতে।

মেলায় ঘর সাজানোর বিভিন্ন উপকরণ সম্পর্কে তথ্য পাওয়ার পাশাপাশি মিলবে ডিসকাউন্টে পণ্য কেনার সুযোগ। দু’দিনব্যাপী এ ফেস্টের আয়োজন করেছে উইন্ডমিল।

বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত এ হোম ফেস্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বাংলাদেশ শিল্প ও বণিক সমিতি ফেডারেশন সভাপতি আবদুল মাতলুব আহমাদ।
 
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আবদুল মাতলুব আহমাদ বলেন, স্থাপত্য শিল্পে দেশের তরুণরা অনেক এগিয়ে গেছে। তাদের নতুন নতুন উদ্ভাবনী শক্তি সবাইকে তাক লাগিয়ে দিচ্ছে। ঘর সাজাতে যেসব উপকরণ দরকার তা শিল্পের ছোঁয়ায় তৈরি করে দিচ্ছে এসব তরুণ।
 
বিভিন্ন অ্যাপার্টমেন্ট মালিকদের এসব তরুণদের কাজে লাগানো উচিত মন্তব্য করেন তিনি বলেন, বর্তমানে অনেক ফ্ল্যাট অবিক্রিত থাকছে। আধুনিক নকশায় সাজাতে পারলে ফ্ল্যাটগুলো আর অবিক্রিত থাকবে না। তরুণদের কাজে লাগিয়ে আধুনিক নকশায় ফ্ল্যাট তৈরি করতে পারলে বাজারে ভালো অবস্থান তৈরি সম্ভব হবে।

অনুষ্ঠানে আয়োজক সংগঠন উইন্ডমিল’র ব্যবস্থাপনা পরিচালক রিয়াজুদ্দিন মোশারফ বলেন, ঘর সাজাতে কিন্তু একটি পণ্যের দরকার হয় না। অনেকগুলো পণ্যের সমাহারেই একটি ঘর বা বাড়ি ফুঠে ওঠে। কিন্তু এসব পণ্য সম্পর্কে জানতে হলে ঘুরত হবে বিভিন্ন বাজার ও দোকান। কিন্তু মজার বিষয় হলো এ হোম ফেস্টে আপনি ঘর সাজানোর সব ধরনের উপকরণ সম্পর্কে বিস্তারিত জানতে পারবেন। সুতারাং, এটা শুধু মেলাই নয়, অনেক উপকারে আসবে সবার।

ভবিষ্যতে আরও বড় পরিসরে এ ধরনের আয়োজনের কথাও জানালেন তিনি।
 
উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ব্র্যাকের অঙ্গ প্রতিষ্ঠান আড়ং-এর সিওও মোহাম্মদ আবদুর রউফ, অ্যাম্বার গ্রুপের পরিচালক (মার্কেটিং) মোহাম্মদ আখতারুজ্জামান, সুপার স্টার গ্রুপ’র প্রধান বিপণন কর্মকর্তা আফতাব মাহমুদ খোরশেদ, আড়ং-এর হেড অব মার্কেটিং তানভীর হোসাইন, বার্জার পেইন্টসের জেনারেল ম্যানেজার মার্কেটিং একেএম সাদেক নেওয়াজ, উইন্ডমিল’র প্রধান নির্বাহী কর্মকর্তা সাব্বির রহমান তানিম, ব্র্যাক ব্যাংকের হেড অব কমিউনিকেশনস জারা জাবিন মাহবুব।
 
‘হোম ফেস্ট ঢাকা ২০১৫’ তে তিনটি বিভাগে ১৭টি মডেল রুম প্রদর্শন করা হচ্ছে। যা ইন্টেরিয়র ডিজাইনের নানা উপাদান দিয়ে সাজানো। আয়োজনের সঙ্গে রয়েছে ব্র্যাক ব্যাংক, সুপার স্টার গ্রুপ (এসএসজি, আড়ং, বার্জার, অ্যাম্বার বোর্ড, আকতার ফার্নিচার, টাপারওয়্যারসহ দেশের কয়েকটি প্রতিষ্ঠান।

এসব স্টলে সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের বিভিন্ন পণ্যে সাজানোর পাশাপাশি দর্শনার্থীদের কাছে তুলে ধরা হচ্ছে তথ্য।

আয়োজকেরা জানান, হোম ফেস্ট সম্পর্কে আরও বিস্তারিত জানা যাবে, www.homefestdhaka.com ও
www.facebook.com/homefestdhaka ।
 
প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত চলবে এ হোম ফেস্ট। শেষ হবে আগামীকাল শনিবার রাত ৮টায়। মেলায় প্রবেশ ফি ৫০ টাকা। মেলা ঘুরে দেখা গেলো দর্শনার্থীদের উপস্থিতিও অনেক।
 
** ঘর সাজাতে আড়ংয়ের পণ্য

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৫
একে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।