ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ইলেক্ট্রিক পণ্যের সম্পূর্ণ সমাহার এসএসজিতে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৬ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
ইলেক্ট্রিক পণ্যের সম্পূর্ণ সমাহার এসএসজিতে ছবি: জি এম মুজিবুর / বাংলানিউজটোয়েন্টিফোর.কম

হোম ফেস্ট থেকে: ঘরকে সাজাতে ও আলোকিত করতে বাল্প, সুইচ-সকেট, ফ্যান, সার্কিট ব্রেকারসহ যাবতীয় ইলেক্ট্রিক ও ইলেকট্রনিক্স পণ্যের সম্পূর্ণ সমাধান দিচ্ছে এসএসজি (সুপার স্টার গ্রুপ)। একাধিক ক্যাটাগরির এসব পণ্য দেশে বাজারজাতকরণের পাশাপাশি বিদেশেও রফতানি হচ্ছে।


 
চারশ’রও অধিক এসব ইলেক্ট্রিক পণ্য নিজস্ব ফ্যাক্টরিতে তৈরি করে বাজারজাত করা হচ্ছে। এতে প্রতিটি পণ্যের গুনগত মান ধরে রাখা সম্ভব হচ্ছে।
 
শনিবার (০৭ নভেম্বর) রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি, বসুন্ধরায় ‘হোম ফেস্ট ঢাকা ২০১৫’তে এসএসজি’র স্টলে গেলে এসব তথ্য জানান স্টলের কর্মীরা।

ঘর সাজানোর নানা পণ্য নিয়ে দু’দিনের এ মেলা চলছে গুলনকশা হলে। হলটির মূল দরজা পার হয়েই হাতের বাম পাশেই রয়েছে এসএসজি’র স্টলটি।
 
এসএসজি গ্রুপের চিফ মার্কেটিং অফিসার আফতাব মাহমুদ খুরশিদ বাংলানিউজকে বলেন, আন্তর্জাতিক মানের গুণগত পণ্য বাজারজাত করে ইতোমধ্যে আমরা গ্রাহকের আস্থা অর্জন করতে পেরেছি। একটা সময়ে লাইটিং সেক্টরে নেতৃত্বের জায়গায় পৌঁছাতে চাই। সবাই যেন ব্র্যান্ড হিসেবে এসএসজিকে চিনে।
 
তিনি বলেন, দেশীয় প্রতিষ্ঠান হিসেবে লাইটিং সেক্টরে এসএসজি’র অর্জন অনেক বেশি। আমাদের নিজস্ব উন্নত প্রযুক্তি সম্পন্ন মেশিনের মাধ্যমে প্রতিটি পণ্য তৈরি করা হয়। যার ফলে গ্রাহকেরা শতভাগ আস্থা রেখে এসএসজি’র পণ্য কিনতে পারেন।
 
তিনি জানান, এসএসজি’র নিজস্ব আরএনডি’তে উন্নত প্রযুক্তি সম্পন্ন মেশিনের মাধ্যমে পরীক্ষা করে প্রতিটি পণ্যের গুণগত মান নিশ্চিত করার পরেই পণ্যগুলো বাজারজাত করা হয়। এতে প্রতিটি পণ্যেরই আন্তর্জাতিক গুণগত মান বজায় থাকে।
 
দেশের বড় বড় শিল্প প্রতিষ্ঠানেও এ প্রতিষ্ঠানের পণ্য ব্যবহার হচ্ছে। একটি দক্ষ টিমের মাধ্যমে বিভিন্ন ধরনের কর্পোরেট সুবিধা দেওয়া হয়।
 
আইএসও, বিএসটিআই, বুয়েট, বিআইএস, ইডকলসহ অনেক আন্তর্জাতিক মানের সনদও রয়েছে প্রতিষ্ঠানটির। এছাড়া সম্প্রতি গ্লোবাল লিফ অ্যাওয়ার্ড, গ্লোবাল মার্কেটিং এক্সিলেন্স অ্যাওয়ার্ড এবং দ্য গোল্ডেন গ্লোব টাইগারস সামিট অ্যাওয়ার্ড ২০১৫ অর্জন করেছেন।
 
এসএসজি’র অন্যতম ইলেক্ট্রিক পণ্য হলো তৃতীয় প্রজন্মের এলইডি লাইট। এ লাইটের স্থায়িত্বকাল দশ বছরেরও বেশি। এটি বিদ্যুৎ সাশ্রয়ী, চোখের জন্য ভালো এবং পরিবেশবান্ধব। অধিক লুমেন রয়েছে এতে। কোনো ক্ষতিকারক উপাদান নেই।
 
এ উন্নত প্রযুক্তির লাইট বর্তমানে বাসা, অফিস, শপিংমল, সুপার মার্কেট, হোটেল, হাসপাতাল, পার্কিংয়েও ব্যবহার করা হয়।
 
এসএসজি’র ইন্টারন্যাশনাল মার্কেটিং ম্যানেজার ফজলে এলাহী রুপম বলেন, দেশের গ্রাহকদের চাহিদা মিটিয়ে বিদেশেও এসএসজি’র ইলেক্ট্রিক পণ্য বিদেশে রফতানি হচ্ছে। পণ্যের গুণগত মান ভালো হওয়ার কারণেই বিদেশের বাজারে আমরা প্রবেশ করতে পেরেছি।
 
নারায়ণগঞ্জে নিজস্ব ফ্যাক্টরিতে সুইচ-সকেটগুলো ভার্জিন রেজিন দিয়ে তৈরি। এ কারণে এগুলো সম্পূর্ণ আগুন প্রতিরোধক। আর নকশাগুলো খুবই নান্দনিক। এ দুই পণ্যের গুনগত মান ধরে রাখার জন্য জাপানি’জ রেজিন ব্যবহার করা হয়।
 
এসএসজি’র মার্কেটিং ও বিজনেস ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার মো. শামসুল আরেফিন রূবাব বলেন, এসএসজি’র পণ্যের গুণগত মান নিশ্চিতের পাশাপাশি উন্নত বিক্রয়োত্তর সেবাও নিশ্চিত করছি। এর পাশাপাশি বিজনেস ডেভেলপমেন্টের দক্ষ টিম সামাজিক কার্যক্রমসহ বিভিন্ন ধরনের পণ্যের প্রসার, প্রচারসহ সকল ধরনের কাজ সম্পাদন করছে। এ কারণে বিভিন্নভাবে অ্যাওয়ার্ডও অর্জন করতে পেরেছি আমরা।
 
তিনি জানান, ইলেক্ট্রিক পণ্যের বাইরেও এসএসজি উন্নতমানের লিফট, জেনারেটর, সাব-স্টেশন, বাস বা ট্র্যাঙ্কিং সিসটেমও সরবরাহ করা হয়।
 
এসএসজি’র এটিএল কো-অর্ডিনেটর ফোরকান মোস্তফা বলেন, পরিপূর্ণ ঘর সাজাতে অন্যান্য প্রয়োজনীয় উপকরণের সঙ্গে আলোটাও খুবই গুরুত্বপূর্ণ। আর এ আলোর সম্পূর্ণ সমাধান দিচ্ছে এসএসজি ইলেক্ট্রিক পণ্যসামগ্রী।
 
স্টল সূত্র জানায়, ১৯৯০ সাল থেকে এসএসজি ইলেক্ট্রিক পণ্য নিয়ে যাত্রা শুরু করে। অল্পদিনের মধ্যেই গ্রাহকদের আস্থা অর্জন করতে সক্ষম হয়। প্রায় আড়াই হাজার কর্মী কাজ করছেন এ প্রতিষ্ঠানে।
 
শনিবার (০৭ নভেম্বর) রাত ৮টায় শেষ হবে হোম ফেস্ট।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
একে/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।