ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ব্র্যাক ব্যাংকের নতুন এমডি-সিইও সেলিম আর. এফ. হোসেন

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
ব্র্যাক ব্যাংকের নতুন এমডি-সিইও সেলিম আর. এফ. হোসেন সেলিম আর. এফ. হোসেন

ঢাকা: ব্র্যাক ব্যাংক লিমিটডের পরিচালনা পর্ষদ ব্যাংকের নতুন ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) হিসেবে সেলিম আর. এফ. হোসেনকে নিয়োগ দিয়েছে। তিনি রোববার (০৮ নভেম্বর) দায়িত্বভার গ্রহণ করবেন।



এফ. হোসেন দীর্ঘদিন ধরে ব্যাংকিং খাতে কাজ করছেন। ব্র্যাক ব্যাংকে যোগদানের আগে তিনি আইডিএলসি ফাইন্যান্স লিমিটেডের প্রধান নির্বাহী কর্মকর্তা ও ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করেছেন। মাত্র ছয় বছরে আইডিএলসি ফাইন্যান্সের দারুণ ব্যবসায়িক প্রবৃদ্ধির প্রধান কারিগরের ভূমিকা পালনের জন্য ব্যাংকিং সেক্টরে তিনি প্রশংসিত হয়েছেন।

এছাড়া তিনি ২০১০ থেকে ২০১২ সাল পর্যন্ত আইডিএলসি’র দু’টি অঙ্গপ্রতিষ্ঠান আইডিএলসি ইনভেস্টমেন্টস লিমিটেড এবং আইডিএলসি সিকিউরিটিজ লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যানও ছিলেন।

এফ. হোসেন ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অ্যাকাউন্টিংয়ে স্নাতক ডিগ্রি এবং একই বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আইবিএ) থেকে এমবিএ (মেজর ইন ফাইন্যান্স) ডিগ্রি অর্জন করেন। ২০১০ সালে আইডিএলসি’তে যোগদানের পূর্বে তিনি বাংলাদেশের দু’টি বৃহত্তম বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রিন্ডলেইজ ব্যাংক এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে ২৪ বছর বিভিন্ন গুরুত্বপূর্ণ দায়িত্ব পদে পালন করেন।

তিনি তার দীর্ঘ কর্মজীবনের একটি উল্লেখযোগ্য সময় ভারত ও অস্ট্রেলিয়ায় পেশাগত দায়িত্ব পালন ও বসবাস করেছেন। আইডিএলসিতে দায়িত্ব গ্রহণের আগে তিনি ভারতের মুম্বাইয়ে স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের কনজ্যুমার ব্যাংকিং বিভাগের ফাইন্যান্স ও স্ট্র্যাটেজির প্রধান ছিলেন।

তিনি বাংলাদেশে ২০০২ থেকে ২০০৭ সাল পর্যন্ত স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের চিফ ফাইন্যান্সিয়াল অফিসার (সিএফও) হিসেবে দায়িত্ব পালন করেন। ক্রেডিট রেটিং এজেন্সি অব বাংলাদেশের (সিআরএবি) পরিচালকও ছিলেন তিনি। ২০১২ সাল থেকে এফ. হোসেন বাংলাদেশ লিজিং অ্যান্ড ফাইন্যান্স কোম্পানিজ অ্যাসোসিয়েশনের (বিএলএফসিএ) ভাইস চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

ব্যক্তিগত জীবনে এই ব্যাংকার বিবাহিত এবং এক পুত্র সন্তানের জনক। বই পড়া ও ভ্রমণ তার শখ। ক্রিকেট ও ফুটবলে তার ব্যাপক আগ্রহ রয়েছে।

বাংলাদেশ সময়: ১৫৫৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।