ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

নিরাপদ খাদ্যের নিশ্চয়তা টাপারওয়্যারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৫
নিরাপদ খাদ্যের নিশ্চয়তা টাপারওয়্যারে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরা থেকে: খাবার রাখবে নিরাপদ। সতেজ ও সজীব।

ভার্জিন প্লাস্টিক দিয়ে তৈরি বলে বিভিন্ন রোগ থেকেও রাখবে মুক্ত। শতভাগ বায়ু প্রতিরোধকও বটে। এমনই সব বৈশিষ্ট্য নিয়ে পণ্য উৎপাদন করছে টাপারওয়্যার। এক কথায় নিরাপদ খাদ্য নিশ্চিত করতে এর জুড়ি নেই।
 
রাজধানীর আন্তর্জাতিক কনভেনশন সিটি বসুন্ধরায় দুই দিনব্যাপী মেলায় টাপারওয়্যার নিয়ে বসেছে তাদের বিভিন্ন পণ্য। শনিবার (০৭ নভেম্বর) সকাল ১০টা থেকে শুরু হওয়া মেলার শেষদিন আজ। পুরো মেলা ঘুরে দেখা যায়, ক্রমেই বাড়ছে দর্শনার্থীর ভিড়। বিশেষ করে নারীদের পছন্দের সব পণ্য থাকায় ভিড়টা একটু বেশি টাপারওয়্যারের স্টলে।

রান্নাঘরের পণ্য থেকে শুরু করে সব পণ্যই মিলছে টাপারওয়্যারে পণ্যের তালিকায়। দীর্ঘস্থায়ী, কালারফুল ও এয়ারটাইট হওয়ায় নারীরা প্রথমেই ঘুরে দেখছেন তাদের স্টল। দেখছেন, নাড়ছেন এবং নিজের পছন্দের পণ্যটি কিনে নিয়ে বাড়ি ফিরছেন।

স্টলে থাকা কর্মীদের সঙ্গে কথা বলে জানা যায়, তাদের পণ্যগুলো রান্নাঘরের সমস্যা সমাধানে কাজে দেওয়ার মতো। শুধু তাই নয়- প্রত্যেক মানুষকে তাদের খাদ্য নিরাপদ রাখতে টাপারওয়্যারের তৈরি পণ্য বেশ উপযোগী।

এছাড়া যারা কর্মস্থলে খাবার নিয়ে যান কিন্তু সঙ্গে ডাল বা তরল জাতীয় কিছু নিয়ে যেতে চান তাদেরও সমাধান মিলবে টাপারওয়্যারের পণ্য ব্যবহারে। এর সাত ক্যাটাগরিতে তৈরি পণ্যগুলো সব মৌসুমেই খাদ্যকে সতেজতায় পূর্ণ রাখবে।

প্রতিষ্ঠানটির কর্মকর্তারা জানান, অবাক হলেও সত্য ৭০ বছরের পুরনো এই প্রতিষ্ঠানটির সারাবিশ্বে নেই কোনো শো-রুম। বাংলাদেশে প্রসারের জন্য শুধু আছে কয়েক হাজার নারী উদ্যোক্তা। একজন নারী খুব সহজে প্রতিষ্ঠানটির প্রচার-প্রসারে কাজ করতে পারেন। এ জন্য তাকে প্রতিষ্ঠানটির সঙ্গে যোগাযোগ করে প্রথমে রেজিস্ট্রেশন ও পরে প্রশিক্ষণ নিয়ে ব্যবসা শুরু করতে হবে।

তারা আরও জানান, তবে এর জন্য লাগবে না কোনো ধরনের ‍অর্থ বা পুঁজি। ঢাকা ও চট্টগ্রাম মিলে প্রতিষ্ঠানটির রয়েছে পাঁচ হাজার নারী উদ্যোক্তা। আর যারা এ প্রতিষ্ঠানে ভালো উদ্যোক্তা হিসেবে কাজ করে যাচ্ছেন তাদের সবার আয় প্রায় লাখের ওপরে।

প্রতিষ্ঠানটির সেলস ডেভেলপমেন্ট ম্যানেজার তন্ময় তাজবিনা জাহান বাংলানিউজকে বলেন, টাপারওয়্যারের পণ্য নিজে ব্যবহারের পাশাপাশি একজন ব্যক্তি বিভিন্ন বিয়ের অনুষ্ঠান ও ঘর সাজাতেও উপহার হিসেবে দিতে পারেন। খাদ্যকে নিরাপদ রাখতে এবং পরিবারের সুরক্ষায় স্বাস্থ্যসম্মত খাদ্য খেতে টাপারের পণ্য দীর্ঘদিন ব্যবহার করার মতো।

টাপারওয়্যার বাংলাদেশের হেড অব মার্কেটিং এইচ ইউ এম মেহেদী সাজ্জাদ বাংলানিউজকে বলেন, কিচেনের সমস্যা সমাধানেই আমরা বেশি গুরুত্ব দিয়ে থাকে। আমাদের সব পণ্যই খাদ্যকে সুরক্ষিত রাখে অনেক সময় ধরে।
 
বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, নভেম্বর ০৭, ২০১৫
এমআইকে/আইএ

** ঘর সাজানোর তথ্য-ধারণা দুই-ই মিলছে মেলায়
** ইলেক্ট্রিক পণ্যের সম্পূর্ণ সমাহার এসএসজিতে
** আকতার ফার্নিচারে বুকিং দিলেই ১২ শতাংশ ছাড়

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।