ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ব্যাংকিং মেলার লোগো উন্মোচন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৫
ব্যাংকিং মেলার লোগো উন্মোচন

ঢাকা: `একটি ব্যাংকিং জাতি গড়ার প্রত্যয়’ এই স্লোগানকে সামনে রেখে পাঁচ দিনব্যাপী ব্যাংকিং মেলার আয়োজন করেছে বাংলাদেশ ব্যাংক। এই মেলা উপলক্ষে একটি লোগো উন্মোচন করেছে ব্যাংকটি।



রোববার (০৮ নভেম্বর) বাংলাদেশ ব্যাংকের মহাব্যবস্থাপক এ এফ এম আসাদুজ্জামান বাংলানিউজকে এ তথ্য জানান।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, আগামী ২৪ নভেম্বর থেকে ২৮ নভেম্বর পর্যন্ত পাঁচ দিনব্যাপী রাজধানীর বাংলা একাডেমি প্রাঙ্গণে ব্যাংকিং মেলা অনুষ্ঠিত হবে। মেলাটি প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে।

ব্যাংকিং সেবার বাইরে থাকা জনগোষ্ঠীকে দেশের মূল আর্থিক কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত করতে এই মেলা অনুষ্ঠিত হবে।

ব্যাংকিং পণ্য ও সেবা সর্ম্পকে সাধারণ মানুষের সচেতনতা বৃদ্ধি, আর্থিক খাতের শিক্ষা কার্যক্রমকে জাতীয় পর্যায়ে তুলে ধরা, জাতীয় পর্যায়ে ব্যাংকিং খাতের পণ্য ও সেবাগুলো প্রচার-প্রসার ঘটানো, গ্রাহকের কাছে ব্যাংককে সেবাধর্মী প্রতিষ্ঠান হিসেবে উপস্থাপন করা, ব্যাংকিং খাতে ব্যবহৃত প্রযুক্তির ব্যবহারে গ্রাহককে উৎসাহিত করা, বৃহত্তর আর্থিক অর্ন্তভুক্তি নিশ্চিত করা, তরুণ ও যুব সমাজকে ব্যাংকমুখী করা এবং ব্যাংকিং পণ্য ও সেবা সাধারণ মানুষের কাছে পোঁছে দেওয়াই এ মেলার উদ্দেশ্য।

মেলাটি পাঁচ ভাগে ভাগ করা হয়েছে। প্রথম ভাগে থাকবে অংশগ্রহণকারী ব্যাংকগুলোর স্টল ও বাংলাদেশ ব্যাংকের একাধিক স্টল।

এসব স্টলের মাধ্যমে টাকা জাদুঘর, টাকা ছাপানোর মেশিন, বাংলাদেশ ব্যাংকের বিভিন্ন প্রকাশনা, স্মারক মুদ্রা ও নোট বিক্রয়, বাংলাদেশ ব্যাংক থেকে জনসাধারণকে দেওয়া সেবা, সিআইপিসি ও কন্ট্রোল রুমের কার্যক্রমসহ বিভিন্ন বিষয় মেলায় তুলে ধরা হবে।

বাংলাদেশ ব্যাংকের গর্ভনর ড. আতিউর রহমান দেশে কার্যরত সব ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও এনজিওগুলোকে এই মেলায় অংশ নেওয়ার আহ্বান জানিয়েছেন।

রাজধানীর বাইরেও ব্যাংক, আর্থিক প্রতিষ্ঠান ও এনজিওগুলোকে মেলার কার্যক্রম প্রদর্শন ও প্রচারের ব্যবস্থা করতে বলেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর: ০৮, ২০১৫
এসই/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।