ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

কঠোর নিরাপত্তায় শুরু ডেনিম এক্সপো-২০১৫

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪১ ঘণ্টা, নভেম্বর ১১, ২০১৫
কঠোর নিরাপত্তায় শুরু ডেনিম এক্সপো-২০১৫ ছবি: জি এম মুজিবুর/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সকাল সাড়ে নয়টা। রাজধানীর আইসিসিবিতে এসে জড়ো হচ্ছেন দেশি-বিদেশি ডেনিম ক্রেতা-বিক্রেতারা।

সারিবদ্ধ দাঁড়িয়ে অপেক্ষা করছেন নিবন্ধনের জন্য। প্রয়োজনীয় কাগজপত্র দেখানোর পরই সম্পন্ন হচ্ছে এ প্রক্রিয়া। নিবন্ধন পরবর্তী প্রক্রিয়াগুলোর পরই দর্শনার্থীদের হাতে পরিয়ে দেয়া হচ্ছে ব্যান্ড। আর গলায় ঝুলিয়ে দেয়া হচ্ছে প্রিন্টেড পরিচয় পত্র।

এমনই কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে বুধবার (১১ নভেম্বর) বেলা ১২টায় রাজধানীর আইসিসিবিতে শুরু হলো বাংলাদেশ ‘ডেনিম এক্সোপো-২০১৫’। বিশ্বের ৪০টি দেশের ক্রেতা-বিক্রেতারা এই মেলায় অংশ নিচ্ছেন। বৃহস্পতিবার (১২ নভেম্বর) পর্যন্ত চলবে এ মেলা। মেলার উদ্ভোধন করেন বাংলাদেশ ডেনিম এক্সপোর সিইও মুস্তাফিজ উদ্দিন।

বাংলাদেশ ডেনিম এক্সপোর বেশিরভাগ ক্রেতা-বিক্রেতা ও দর্শনার্থী বিদেশি হওয়ায় এই কঠোর নিরাপত্তা ব্যবস্থা, বলে জানালেন ডেনিম এক্সপোর কর্মকর্তারা।
মুস্তাফিজ উদ্দিন বাংলানিউজকে বলেন, এ মেলায় যোগ দিতে পৃথিবীর ৪০টি দেশ থেকে ব্যবসায়ীরা রেজিস্ট্রেশন করেছেন। তাই নিরাপত্তা ইস্যুতে কোনো রকমের ছাড় দেবো না আমরা। কারণ কোনো অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটলে তার পুরো ভার পড়বে দেশের ওপর।

এক্সেপো উদ্বোধনকালে মুস্তাফিজ উদ্দিন বলেন, ডেনিম এক্সপোর এবারের মূল বক্তব্য হলো সাসটেইনেবিলিটি। ডেনিম ব্যবসায় বাংলাদেশের উন্নতি তরান্বিত করতেই আমাদের এই উদ্যোগ।

ডেনিম ডুডস’র পরামর্শক এ্যানি লিভারটন বাংলাদেশের এই উদ্যোগে সন্তোষ প্রকাশ করেছেন। একইভাবে ডেনিম এক্সপোতে আগত ক্রেতা-বিক্রেতারা নিরাপত্তা ব্যবস্থা যথেষ্ট ভালো বলে জানিয়েছেন।  
DENIM_EXPO_01
বাংলাদেশ ডেনিম এক্সপোতে চলতি বছর ৪০টি স্টল স্থান পেয়েছে। এর মধ্যে বাংলাদেশের স্টল সংখ্যা ১৪টি। এছাড়া যুক্তরাজ্য, জার্মানি, চীন, ভারত, থাইল্যান্ড, জাপানসহ মোট ১১টি দেশের ব্যবসায়ীদের স্টল রয়েছে। মেলার আয়োজকরা চলতি বছর ৪ হাজারেরও বেশি দর্শনার্থীর উপস্থিতি আশা করছেন ডেনিম এক্সপোতে।

বাংলাদেশ সময়: ১৪৪১ ঘন্টা, নভেম্বর ১১, ২০১৫/আপডেট: ১৪৪৭ ঘণ্টা
ইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।