ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

লন্ডনে ই-বাণিজ্য মেলায় যোগ দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
লন্ডনে ই-বাণিজ্য মেলায় যোগ দিচ্ছেন বাণিজ্যমন্ত্রী বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ

ঢাকা: লন্ডনে আয়োজিত ই-বাণিজ্য মেলায় যোগ দিতে ঢাকা ছেড়েছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ। বুধবার রাতে (১১ নভেম্বর) ঢাকা ত্যাগ করেন বাণিজ্যমন্ত্রী।



ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ, বাংলাদেশ হাইটেক পার্ক অথরিটি এবং কম্পিউটার জগৎ যৌথ উদ্যোগে মেলার আয়োজন করেছে। দু’দিনব্যাপী এ মেলা চলবে ১৩-১৪ নভেম্বর।

১৩ নভেম্বর লন্ডনের ওয়াটার লিলি হোটেলে মেলার উদ্বোধন করা হবে। উদ্বোধনী ও সমাপনী অনুষ্ঠান-সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বাণিজ্যমন্ত্রী।

‘দ্বিতীয় ইউকে-বাংলাদেশ ই-বাণিজ্য মেলা’য় বাণিজ্য মন্ত্রণালয়ের অধীন রফতানি উন্নয়ন ব্যুরো অংশগ্রহণ ও সহযোগিতা করছে।

এতে সরকারি ও বে-সরকারি অনেক প্রতিষ্ঠান তাদের পণ্য ও সেবা প্রদর্শন করবে এবং সেখানে বাংলাদেশের ই-বাণিজ্যের সম্ভাবনা নিয়ে একাধিক সেমিনারের আয়োজন করা হবে। বাংলাদেশ এবং লন্ডনের বিশিষ্ট ব্যক্তিরা সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করবেন বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেন মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মো. আবদুল লতিফ বকশী।

এতে বলা হয়েছে, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগ রুপকল্প-২০২১ বাস্তবায়নের মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ গঠনের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। সম্ভাবনাময় ই-বাণিজ্য প্রসারের লক্ষ্যে মেলাটির আয়োজন করা হয়েছে।

সেমিনারে  ই-বাণিজ্য প্রসার ও ডিজিটাল বাংলাদেশ গড়ার ক্ষেত্রে বাংলাদেশ সরকারের গৃহীত পদক্ষেপ ও বিনিয়োগের সুযোগ-সুবিধার বিষয় তুলে ধরা হবে।

এতে করে যুক্তরাজ্যসহ ইউরোপে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল এবং ই-বাণিজ্যের সম্ভাবনার দুয়ার উন্মোচিত হবে- বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে।

ডাক, টেলিযোগাযোগ এবং তথ্য প্রযুক্তি মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন।

অন্যদের মধ্যে এফবিসিসিআই’র প্রেসিডেন্ট আব্দুল মতলুব আহমেদ, এনআরবি ব্যাংকের চেয়ারম্যান ইকবাল আহমেদ ওবি, যুক্তরাজ্যের হাউজ অফ লর্ডস, ইউকেবিসিসিআই’র কর্মকর্তারা এবং বেসরকারি সেক্টরের উদ্যোক্তারা সেমিনারে অংশ নেবেন বলে জানানো হয়েছে।

মেলা শেষে ১৬ নভেম্বর দেশে ফিরবেন বাণিজ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
এসকেএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।