ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

মূল্যছাড়ের সাথে আকর্ষণীয় উপহার

মেলায় ‘লেনোভো’র অস্থির অফার!

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
মেলায় ‘লেনোভো’র অস্থির অফার! ছবি: শোয়েব মিথুন/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: মেলা মানেই উৎসব, মেলা মানেই বিশেষ কিছু, মেলা মানেই পণ্যের সমাহার। তাই আবহমান বাংলায় আনন্দ-বিনোদনের পাশাপাশি মেলা হয়ে উঠেছে ক্রেতা-বিক্রেতা আর দর্শনার্থীদের এক সার্বজনীন আয়োজন।

লোকায়ত জীবনে মেলার অন্য তাৎপর্য থাকলেও নাগরিক জীবনে প্রায় সারা বছরই নানা আঙ্গিকে মেলা হচ্ছে। আর সেসব মেলায় সময়ের সবচেয়ে আধুনিক, উপযোগী পণ্য দিয়েই পসরা সাজিয়ে বসে ব্যবসায়ী বা বিপণন প্রতিষ্ঠানগুলো।

বৃহস্পতিবার (১২ নভেম্বর) সকাল থেকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) বসেছে তিন দিনব্যাপী ‘এডুকেয়ার ল্যাপটপ মেলা ২০১৫’। প্রতিদিন সকাল ১০টা থেকে এ মেলা চলবে রাত ৮টা পর্যন্ত।

এ মেলাতেও আকর্ষণীয় পুরস্কার, বিশেষ ছাড়ের ঘোষণা দিয়ে অংশ নিয়েছে বিশ্বখ্যাত সব ল্যাপটপ নির্মাতা প্রতিষ্ঠানের দেশীয় বিপণন প্রতিষ্ঠানগুলো।   

এসার, আসুস, ডেল, এইচপি, লেনোভো, তোশিবা, সনি, টুইনমস, গিগাবাইট, ডিলাক্স, এক্সট্রিম, লজিটেক, ডিলিংক, আইনল, শাওমি, এইচটিএস, মাইক্রোল্যাব, প্রেস্টিজিও, ইসেট অ্যান্টিভাইরাস, সিস ইনফ্লেক্সিয়ন পয়েন্টের মতো ব্র্যান্ডের পণ্য পাওয়া যাচ্ছে এ মেলায়।

তবে মেলায় ক্রেতা-দর্শনার্থীদের দৃষ্টি কেড়েছে লেনোভো’র অস্থির অফার। তাই মেলার অন্যসব প্যাভিলিয়ন, স্টল থেকে লেনেভো’র প্যাভিলিয়নে ক্রেতা-দর্শনার্থীদের ভীড় মোটামুটি লেগেই আছে।

লেনোভো’র ল্যাপটপ, ট্যাব কিনলেই ক্রেতা পাচ্ছেন নিশ্চিত উপহার আর অবিশ্বাস্য মূল্যছাড়। ফলে ক্রেতারা লেনোভো’র পণ্য কিনতে একটু অস্থির হবেন এমনটাই স্বাভাবিক।

এবার জেনে নেয়া যাক কেমন ছাড় দিচ্ছে লেনেভো। এডুকেয়ার ল্যাপটপ মেলায় লেনোভো’র পরিবেশক প্রতিষ্ঠান গ্লোবাল ব্র্যান্ড’র প্যাভিলিয়ন থেকে পণ্য কিনলে ক্রেতা পাচ্ছেন সর্বোচ্চ পাঁচ হাজার টাকা পর্যন্ত মূল্যছাড়। পণ্যভেদে সর্বনিম্ন মূল্যছাড় দেড় হাজার টাকা।

এছাড়াও লেনোভো’র প্রতিটি পণ্যের সাথে ক্রেতা পাবেন আকর্ষণীয় নিশ্চিত উপহার। এসব উপহারের মধ্যে রয়েছে, ডেস্কটপ মনিটর, পান্ডা অ্যান্টি ভাইরাস, প্রিন্টার, স্মার্টফোন, ট্যাব, মডেম, পেনড্রাইভ, মাউস এবং টি-শার্ট।

লেনোভোর অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (প্রোডাক্ট ম্যানেজমেন্ট) মো.রুহুল আমীন বলেন, মূল্যছাড়ের মধ্যে সবচেয়ে বেশি মূল্যছাড় দেওয়া হয়েছে লেনোভো’র ইয়োগা-৫০০ মডেলের আলট্রবুকে। ল্যাপটপ, স্ট্যান্ড, টেন্ট ও ট্যাবলটে যেকোনো ডিভাইসের আদলে ব্যবহার করা যাবে ছিমছাম গড়নের পাতলা ইয়োগা-৫০০।

এতে রয়েছে অধিক কার্য ক্ষমতাসম্পন্ন ব্যাটারি যা ৮ ঘণ্টা ব্যাকআপ দিতে সক্ষম। রাতে বা অন্ধকারে কাজের সুবিধার্থে রয়েছে ব্যাকলটি কি-র্বোড এবং অপারেটিং সিস্টেমের জন্য রয়েছে উইন্ডোজ ৮.১ এর অরজিনাল ভার্সন। ৫০০ জিবি হার্ডডিস্ক মেমোরি ছাড়াও আলট্রাবুকটির এসএস এইচডি স্টোরজে ৮ জিবি। এর ফলে আলট্রাবুকটি দ্রুততর বুটিং, শাট ডাউন ও অভ্যন্তরীণ ডাটা ট্রান্সফারে সক্ষম।

অত্যাধুনিক বৈশিষ্ট্যের মধ্যে আরও রয়েছে র্স্মাট টাচ, মোশন এবং ভয়েস কন্ট্রোল পদ্ধতি যা ব্যবহারকারীকে ডিভাইটি নিয়ন্ত্রণ করতে সক্ষম।

সাদাকালো রঙের আলট্রাবুকটির বাজার মূল্য ৫৯ হাজার টাকা। ৩ হাজার টাকা মূল্যছাড়ে আলট্রবুকটি মেলায় পাওয়া যাচ্ছে ৫৬ হাজার টাকায়।

কালো রঙের আলট্রবুকটিতে কনফিগারেশনের কিছুটা পার্থক্য রয়েছে। আরও উন্নত ব্যটারি, গ্রাফিক্সকার্ড আর উন্নত মাল্টিটাচের কারণে এটির বাজার মূল্য থেকে ৩ হাজার টাকা মূল্যছাড় দেওয়া হয়েছে মেলায়। বাজার মূল্য ৭৪ হাজার টাকা থাকলেও মেলায় গ্লোবাল ব্র্যান্ডের প্যাভিলিয়ন থেকে ক্রেতা আলট্রাবুকটি পাবেন ৭১ হাজার টাকায়।  

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, নভেম্বর ১২, ২০১৫
এমএইচপি/এমআইএইচ/আরআই

** মেলায় সবচেয়ে পাতলা নোটবুক আসুসের, ২ হাজার টাকা ছাড়!
** জমতে শুরু করেছে ‘এডুমেকার ল্যাপটপ মেলা’

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।