ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

ভোমরা বন্দরে আমদানি-রফতানি বেড়েছে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৪ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
ভোমরা বন্দরে আমদানি-রফতানি বেড়েছে ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাতক্ষীরা: নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেছেন, গত চার বছরে ভোমরা বন্দর দিয়ে আমদানি-রফতানি বহুলাংশে বৃদ্ধি পেয়েছে। ভোমরাকে আন্তর্জাতিক বন্দরে রূপান্তরিত করতে সরকার ইতোমধ্যে সবধরনের উদ্যোগ গ্রহণ করেছে।



ভোমরা দেশের ২য় প্রধান স্থলবন্দরে উন্নীত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

শনিবার(১৪ নভেম্বর) দুপুরে সাতক্ষীরার ভোমরা স্থলবন্দর ভবনে বন্দর উপদেষ্টা কমিটির বৈঠকে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।

মন্ত্রী শাজাহান খান বলেন, সমস্যা সম্ভাবনা থাকবে। কিন্তু কথায় কথায় ধর্মঘট ডাকলে উন্নয়ন বাধাগ্রস্ত হবে। এজন্য শ্রমিক ভাইদের শান্ত থাকতে হবে। আমি জানি, আন্দোলন সংগ্রাম ছাড়া কিছুই পাওয়া যায় না। কিন্তু খেয়াল রাখতে হবে যেন সেই আন্দোলন-সংগ্রামে উন্নয়ন বাধাগ্রস্ত না হয়।

মন্ত্রী বিএনপি-জামায়াতকে উদ্দেশ্য করে বলেন, সন্ত্রাস জ্বালাও-পোড়াও করে কখনও বিজয় লাভ করা যায় না। জনসমর্থন ছাড়া কোনো আন্দোলন সফল হয় না। বিএনপি-জামায়াত জনসমর্থন হারিয়ে এখন দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করার ষড়যন্ত্র করছে।

এ সময় সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, বিএনপি-জামায়াতের সঙ্গে কোনো আপোষ নেই। সবার জন্য আমাদের দরজা খোলা। তবে, সংশ্লিষ্টদের অবশ্যই আদর্শিকভাবে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী হতে হবে।  

বৈঠকে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খানের সভাপতিত্বে বক্তব্য রাখেন- স্থলবন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান তপন কুমার চক্রবর্তী, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি, জেলা পরিষদ প্রশাসক মুনসুর আহমেদ, জেলা প্রশাসক নাজমুল আহসান, পুলিশ সুপার চৌধুরী মঞ্জুরুল কবীর, সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি ও ভোমরা বন্দর সিঅ্যান্ডএফ এজেন্ট অ্যাসোসিয়েশনের আহ্বায়ক নাসিম ফারুক খান মিঠু, সাতক্ষীরা প্রেসক্লাবের সভাপতি আবু আহমেদ প্রমুখ।

বৈঠকে ভোমরা বন্দরে বিদ্যমান সমস্যাসমূহ দূর করে উন্নয়নকল্পে প্রয়োজনীয় সব পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন মন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
পিসি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।