ঢাকা, শনিবার, ১০ কার্তিক ১৪৩১, ২৬ অক্টোবর ২০২৪, ২২ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

জনতা ব্যাংকের খুলনা বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১৯ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
জনতা ব্যাংকের খুলনা বিভাগীয় সম্মেলন অনুষ্ঠিত ছবি : বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খুলনা: জনতা ব্যাংক খুলনা বিভাগীয় শাখা ব্যবস্থাপক সম্মেলন-২০১৫ অনুষ্ঠিত হয়েছে। নগরীর একটি অভিজাত হোটেলে শনিবার (১৪ নভেম্বর) দিনব্যাপী এ সম্মেলন অনুষ্ঠিত হয়।



সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রীর কার্যালয়ের সাবেক মুখ্য সচিব ও জনতা ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান শেখ মো. ওয়াহিদ-উজ-জামান। বিশেষ অতিথি ছিলেন জনতা ব্যাংকের সিইও এবং এমডি আবদুস সালাম, এফসিএ এবং ডিএমডি হাসান ইকবাল।

সভাপতিত্ব করেন বিভাগীয় কার্যালয়, খুলনার জেনারেল ম্যানেজার কবির আহম্মদ।

প্রধান অতিথি পদ্মা সেতুর কথা মাথায় রেখে পর্যটন শিল্প, শ্রিম্পস, বস্ত্র এবং অন্য সম্ভাব্য খাতে আগামী তিন বছরে বিনিয়োগের জন্য ‘থ্রি ইয়ারস অ্যাকশন প্ল্যান’ তৈরির নির্দেশনা দেন।

ব্যাংকের জনমুখী ও নবধারার কল্যাণকর ব্যাংকি তথা স্কুল ব্যাংকিং এবং গ্রিন ব্যাংকিং কার্যক্রম গতিশীল করার জন্য তিনি বিশেষ উৎসাহব্যঞ্জক বক্তব্য তুলে ধরেন। ইনক্লুসিভ ব্যাংকিং ও প্রো-অ্যাকটিভ ব্যাংকিং সেবার প্রতি বিশেষভাবে গুরুত্বারোপ করেন।

প্রধান অতিথি উপস্থিত শাখা ব্যবস্থাপকদের শাখাওয়ারি ২০১৫ সালের আমানত, অগ্রিম, মুনাফা, সুদ বহির্ভূত আয়, বৈদেশিক রেমিটেন্স, আমদানি-রপ্তানি, শ্রেণীকৃত ঋণ এবং অবলোপনকৃত ঋণ আদায়ের লক্ষ্যমাত্রার বিপরীতে শতভাগ অর্জনের নিমিত্তে ব্যতিক্রমধর্মী কৌশলগত নির্দেশনা দেন।

সম্মেলনে শাখাওয়ারি খেলাপি ঋণগ্রহিতাদের নামের তালিকা পর্যালোচনা করে তিনি করণীয় পদক্ষেপ সংক্রান্ত রূপরেখা দেন।

এছাড়া সম্মেলনে সংশ্লিষ্ট এরিয়া প্রধান ও খুলনা করপোরেট শাখা প্রধান তাদের নিজ নিজ ইউনিটের ব্যবসায়িক চিত্র তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ২১১৭ ঘণ্টা, নভেম্বর ১৪, ২০১৫
এমআরএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।