ঢাকা, রবিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

সেরা ব্র্যান্ড পুরস্কার দিলো বিবিএফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৩৭ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
সেরা ব্র্যান্ড পুরস্কার দিলো বিবিএফ ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: ভোক্তাদের উপর গবেষণা ও জরিপ পরিচালনার মাধ্যমে ‘সেরা ব্র্যান্ড পুরস্কার ২০১৫’ দিয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ)।

শনিবার (২১ নভেম্বর) রাতে রাজধানীর হোটেল রেডিসন ব্লু’তে আয়োজিত এক অনুষ্ঠানে ৩৫টি শ্রেণীতে দেশের সেরা ব্র্যান্ডগুলোকে এ পুরস্কার দেওয়া হয়েছে।



বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম (বিবিএফ) ও বিশ্বের শীর্ষস্থানীয় ব্র্যান্ড গবেষণা প্রতিষ্ঠান মিলওয়ার্ড ব্রাউন, বাংলাদেশ যৌথভাবে এ পুরস্কার দিয়েছে। প্রতিবছরই এ পুরস্কার দেয় প্রতিষ্ঠানটি। এবার ছিলো তাদের সপ্তম আয়োজন।

এফএমসিজি (ফাস্ট-মুভিং কনজ্যুমার গুডস) থেকে শুরু করে ইলেক্ট্রনিকস ও সেবাপণ্য শ্রেণীতে এ পুরস্কার দেওয়া হয়।

পুরস্কারে এবার নতুন পাঁচটি ক্যাটাগরি যোগ হয়েছে। নতুনভাবে যুক্ত হওয়া পাঁচ ক্যাটাগরি হলো- ফ্যাশন-বুটিক, ফুড জায়ান্ট, এফএম রেডিও, সুপারস্টোর ও ফার্নিচার।

দেশের করপোরেট খাতের শীর্ষ নির্বাহী, সুখ্যাতিসম্পন্ন ব্যবসায়ী ও বিপণন ব্যক্তিত্ব এবং বিশিষ্ট কূটনীতিকরা বিজয়ী ব্র্যান্ডগুলোর প্রতিনিধিদের হাতে এ পুরস্কার তুলে দেন।

রেডিসন ব্লু  ঢাকা ওয়াটার গার্ডেনে আয়োজিত এ জাঁকজমকপূর্ণ পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রায় ৬শ ব্র্যান্ড ও মার্কেটিং প্রফেশনাল, কূটনীতিক, ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তা এবং বিভিন্ন ব্যবসায়িক সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

পুরস্কার বিবরণী:
ব্যক্তিগত যত্ন বা ব্যক্তিগত পরিচর্যা ক্যাটাগরিতে পুরস্কারপ্রাপ্ত ব্র্যান্ডগুলোর মধ্যে লাক্স, ফেয়ার অ্যান্ড লাভলি, ক্লোজআপ প্রভৃতি উল্লেখযোগ্য। ফুড অ্যান্ড বেভারেজেস বা খাদ্য ও কোমলপানীয় ক্যাটাগরি বা শ্রেণীতে পুরস্কার পাওয়া সেরা ব্র্যান্ডগুলোর মধ্যে উল্লেখযোগ্য কয়েকটি হলো- হরলিকস্, সেভেন আপ ও ম্যাগি।

সুপারশপ ক্যাটাগরিতে আগোরা, ফ্যাশন-বুটিক ক্যাটাগরিতে আড়ং, ফার্নিচার বা আসবাব ক্যাটাগরিতে অটবি এবং এফএম রেডিও ক্যাটাগরিতে রেডিও ফূর্তি সেরা ব্র্যান্ড হিসেবে পুরস্কার পেয়েছে।  
 
প্রত্যেক ক্যাটাগরিতে সেরা ব্র্যান্ড ছাড়াও সার্বিকভাবে ১০টি শীর্ষ ব্র্যান্ড এবং স্থানীয় ১০টি শীর্ষ ব্র্যান্ডকে পুরস্কৃত করা হয়েছে।

মোস্ট ইমপ্রুভড ব্র্যান্ড হিসেবে সর্বাধিক উন্নতি করা কোম্পানির পুরস্কার দেওয়া হয়েছে বাংলালিংককে। মোস্ট কনসিসট্যান্ট ব্র্যান্ড হিসেবে পুরস্কার জিতেছে লাক্স।

ক্রীড়া ক্ষেত্রে অসাধারণ নৈপূণ্য প্রদর্শনের জন্য বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে বিশেষ সম্মাননার নিদর্শনস্বরূপ একটি ক্রেস্ট দেওয়া হয়।

অনুষ্ঠানে বাংলাদেশ ক্রিকেট দলকেও শুভেচ্ছা পুরস্কার দিয়েছে বিবিএফ। ক্রিকেট টিমের পক্ষে পুরস্কার গ্রহণ করেন মুশফিকুর রহিম।

বাংলাদেশ সময়: ০৬৩৮ ঘণ্টা, নভেম্বর ২২, ২০১৫
এসইউজে/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।