ঢাকা, শুক্রবার, ১৪ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিডিবিএলে ১০ লাখ টাকার পারসোনাল লোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
বিডিবিএলে ১০ লাখ টাকার পারসোনাল লোন ছবি: সোহাগ/বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: সীমিত আয়ের কর্মঠ জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে বাংলাদেশ ডেভলপমেন্ট ব্যাংক (বিডিবিএল) দিচ্ছে ১০ লাখ টাকা পর্যন্ত পার্সোনাল লোন।

বাংলা একাডেমিতে জাতীয় ব্যাংকিং মেলায় বিডিবিএলের স্টল থেকে দর্শনার্থীদের এমন তথ্য দিচ্ছেন ব্যাংকটির প্রধান কার্যালয়ের সহকারী মহাব্যবস্থাপক (এজিএম) শাহানা পারভীন।



শাহানা পারভীন জানান, ১৪ শতাংশ সুদে সর্বনিম্ন ২৫ হাজার টাকা থেকে সর্বোচ্চ ১০ লাখ টাকা পারসোনাল ঋণ দিচ্ছে বিডিবিএল। সরকারি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত ২৫ থেকে ৫৯ বছর বয়সী যেকোনো চাকরিজীবী ও নাগরিক এ ঋণ পেতে পারেন। তবে তাদের মাসিক বেতন হতে হবে নূন্যতম ২৫ হাজার টাকা।

বিডিবিএল ব্যাংকের শাখায় জাতীয় পরিচয়পত্রের ফটোকপি, পাসপোর্ট সাইজের ছবি ও প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে যোগাযোগ করলেই পেতে পারেন এ ঋণ।

এছাড়াও বিডিবিএল ১০ হাজার থেকে ১০ ল‍াখ টাকা পর্যন্ত ভোগ্যপণ্য ঋণ, চাহিদা মোতাবেক চলতি মূলধন ঋণ, ক্যাশ ক্রেডিট ঋণ, আবাসিক-বাণিজ্যিক গ্রহ নির্মাণ ঋণ, ঘূর্ণায়মান গৃহ নির্মাণ ঋণ, মৎস্য সম্পদ ঋণ, প্রাণিসম্পদ ঋণ, সেচ যন্ত্রপাতি ও কৃষি যন্ত্রপাতি খাত ঋণ, কৃষি গ্রিন অর্থায়ন ঋণ ও এসএমই খাতে বিভিন্ন প্রকল্পে ঋণ দিচ্ছে।
 
বিডিবিএল ব্যাংকের সঞ্চয় স্কিমগুলো হলো- ডেভলপমেন্ট ব্যাংক সঞ্চয় স্কিম, শিক্ষা সঞ্চয় স্কিম, অবসর বিনিয়োগ স্কিম, জুনিয়র সেভিংস স্কিম, গ্রিন সেভিং ডিপোজিট স্কিম, চিকিৎসা সঞ্চয় স্কিম, বিবাহ সঞ্চয় স্কিম, মাসিক আয় স্কিম, ডাবল বেনিফিট স্কিম ও বিডিবিএল স্টুডেন্টস সেভিংস অ্যাকাউন্ট।

বাংলাদেশ ব্যাংক সূত্রে জানা যায়, ব্যাংকটির মোট শাখার ২৫টি আমানত হিসাব প্রায় ৪১ হাজার, ঋণ হিসাব প্রায় ১০ হাজার।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৫
এসই/এএসএস/এএ

** ব্যাংক মেলায় কথা বললেন সফল চাষিরা
** ব্যাংকিং মেলায় দর্শক মাতালেন কুদ্দুস বয়াতি
** সমাপনী সংবাদ সম্মেলন করবে কেন্দ্রীয় ব্যাংক

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।