ঢাকা, রবিবার, ১৭ আশ্বিন ১৪২৯, ০২ অক্টোবর ২০২২, ০৫ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

রোববার বিএসইসি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১২ ঘণ্টা, জানুয়ারি ৫, ২০১৭
রোববার বিএসইসি ভবন উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী বিএসইসি'র নতুন ভবন

রোববার (০৮ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নবনির্মিত নিজস্ব ভবন ও দেশব্যাপী ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‌।

ঢাকা: রোববার (০৮ জানুয়ারি) পুঁজিবাজার নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) নবনির্মিত নিজস্ব ভবন ও দেশব্যাপী ফিন্যান্সিয়াল লিটারেসি কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা‌।

রাজধানীর শের-ই বাংলা নগরের বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কক্ষে বিএসইসি ভবন উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।

এ জন্য ওইদিন সকাল পৌনে ১০টায় অনুষ্ঠানের কার্যক্রম শুরু হওয়ার কথা রয়েছে। প্রধামন্ত্রীর ভাষণ দেওয়ার কথা রয়েছে ১১টা ৫৫ মিনিটে।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন- অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। অনুষ্ঠানে বিএসইসি’র চেয়ারম্যান ড. এম খায়রুল হোসেন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সচিব মো. ইউনুসুর রহমান বক্তব্য রাখবেন।

এছাড়াও স্টক এক্সচেঞ্জসহ পুঁজিবাজার সংশ্লিষ্ট সব প্রতিষ্ঠান কর্মকর্তা-কর্মচারী এবং বিনিয়োগকারীরা উপস্থিত থাকবেন।

বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন বিএসইসির মুখপাত্র সাইফুর রহমান। তিনি বলেন, আমাদের সব কার্যক্রম শেষ হয়েছে। আশা করছি, আগামী রোববার প্রধানমন্ত্রী ভবনটির উদ্বোধন করবেন।

বিএসইসি সূত্র জানায়, আগারগাঁওয়ে বিএসইসির নিজস্ব ভবন নির্মাণের জন্য ডেভেলপমেন্ট প্রজেক্ট প্রপোজাল (ডিপিপি) অনুমোদন দেয় সরকার। ভবনটির প্রাক্কলিত ব্যয় ধরা হয় ৪৪ কোটি ৫৩ লাখ ৪ হাজার টাকা।

শের-ই বাংলা নগরে ই-৬ প্লটের শূন্য দশমিক ৩৩ একর জমিতে নিজস্ব অর্থায়নে ভবন নির্মাণের জন্য গণপূর্ত অধিদপ্তর প্রণীত কমিশন ভবনের চূড়ান্ত নকশা নির্মাণের জন্য বিএসইসির পক্ষ থেকে একটি ডিপিপি পাঠানো হয়। ভবন নির্মাণের প্রাক্কলিত ব্যয় পর্যালোচনা করে কমিশনের তহবিল থেকে অর্থ যোগানের অনুমোদন দেয় অর্থ মন্ত্রণালয়।

বাংলাদেশ সময়: ২০০৩ ঘণ্টা, জানুয়ারি ০৫, ২০১৭
এমএফআই/পিসি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa