ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৯, ২৮ সেপ্টেম্বর ২০২২, ০১ রবিউল আউয়াল ১৪৪৪

অর্থনীতি-ব্যবসা

ছুটির দিনে সকালেই জমজমাট বাণিজ্য মেলা

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০১৭
ছুটির দিনে সকালেই জমজমাট বাণিজ্য মেলা বাণিজ্য মেলায় ক্রেতা-দর্শনার্থী/ ছবি- দিপু মালাকার

ঢাকা: ৬ জানুয়ারি (শুক্রবার) নতুন বছরের প্রথম ছুটির দিন। পৌষ মাসের চতুর্থ সপ্তাহ হলেও নেই শীত বা কুয়াশার দাপট। সবকিছু মিলিয়ে তাই সকালেই জমজমাট হয়ে উঠেছে ২২তম আন্তর্জাতিক বাণিজ্য মেলা (ডিআইটিএফ)।

মেলায় পরিবার-পরিজন নিয়ে আসা মানুষজনের যেমন উপস্থিতি রয়েছে তেমনি রয়েছে বন্ধু-বান্ধবের দলও। দর্শনার্থীদের কারো আকর্ষণ ঘর সাজানো সামগ্রীর ঘিরে, কারো আবার নিজেকে সাজানোর উপকরণের দিকে।

এসব দর্শনার্থী ও ক্রেতার পদচারণায় মুখর হয়ে উঠেছে ডিআইটিএফ প্রাঙ্গণ।

তরুণ, বয়স্কদের পাশাপাশি বাদ যায়নি শিশুরাও। তবে শিশুদের আকর্ষণ খেলনার দিকেই।  

খেলনা বিক্রেতা রবিন বাংলানিউজকে বলেন, আমি বাণিজ্য মেলায় দোকান নিয়ে আসছি গত ৪ বছর ধরে। সাধারণত শুক্রবার ক্রেতার সংখ্যা বেশি থাকে।  

এ বিক্রেতা জানান, ব্যাটারিচালিত বিভিন্ন আধুনিক খেলনাই বাচ্চাদের বেশি পছন্দ। এসব খেলনা ১০০ টাকা থেকে শুরু করে হাজার টাকা পর্যন্ত বিক্রি করা হয়। ক্রেতা-দর্শনার্থীর ভিড় 

তরুণীদের ভিড়টা কিন্তু সেলোয়ার-কামিজের দোকানেই। কারণ মেলা উপলক্ষে সেলোয়ার-কামিজের দোকানগুলোতে রয়েছে বিভিন্ন ধরনের ছাড়ের সুযোগ। মেলা উপলক্ষে একটি স্টলে ৫৯৯ টাকায় ৩ সেট সেলোয়ার-কামিজ বিক্রি হচ্ছে বলে জানান বিক্রেতা চান মিয়া।

তিনি বাংলানিউজকে বলেন, মেলা ছাড়া আর কোনো সময়ই ৫৯৯ টাকায় তিন সেট সেলোয়ার-কামিজ বিক্রি সম্ভব নয়। আর যেহেতু মেলায় বিক্রি বেশি তাই দাম কম হলেও লস হয়না।  

তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে ভিড় বাড়ছে যা, বিকেল নাগাদ উপচেপড়া পরিস্থিতি হবে বলে আশা করছেন বিক্রেতারা।

বাংলাদেশ সময়: ১২৪০ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০১৭
ইউএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa