ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৫ শতাংশে পৌঁছাবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৪৯ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
চলতি অর্থবছরে জিডিপি প্রবৃদ্ধি ৭.৫ শতাংশে পৌঁছাবে এফবিসিসিআই’র সঙ্গে ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির আলোচনা

ঢাকা: চলতি অর্থবছরেই (২০১৬-১৭) মোট দেশজ উৎপাদনের (জিডিপি) প্রবৃদ্ধি ৭ দশমিক ৫ শতাংশে পৌঁছাবে বলে মন্তব্য করেছেন এফবিসিসিআই’র সভাপতি আব্দুল মাতলুব আহমাদ।

সোমবার (১৬ জানুয়ারি) দুপুরে রাজধানীর মতিঝিলে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি (এফবিসিসিআই) এবং ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (আইএমসিসিআই) বাণিজ্য প্রতিনিধি দলের মধ্যে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় মাতলুব আহমাদ বলেন, দেশের ব্যাংক সুদের হার কমে আসা, জ্বালানি সমস্যা সমাধানের দিকে যাওয়া এবং বিনিয়োগের অন্যান্য সূচক ইতিবাচক থাকায় চলতি অর্থবছরে জিডিপি ৭ দশমিক ৫ শতাংশে পৌঁছাবে।

বাংলাদেশ অর্থনীতির দিক দিয়ে দ‍ুরন্ত ঘোড়ার মতো এগিয়ে চলছে বলেও মন্তব্য করেন এফবিসিসিআই’র সভাপতি।

ইন্ডিয়ান মুসলিম চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির চেয়ারম্যান মোহাম্মদ দাউদ খান বলেন, বাংলাদেশ আমাদের প্রতিবেশী মুসলিম ব্যবসায়িক একটি দেশ। বাংলাদেশের সঙ্গে প্রতিনিয়ত আমাদের ব্যবসার প্রসার ঘটছে।

আলোচনা সভায় এফবিসিসিআই‘র সহ-সভাপতি, পরিচালক এবং দেশের শীর্ষস্থানীয় শিল্পপতি ও ব্যবসায়ী নেত‍ারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৩৪৫ ঘণ্টা, জানুয়ারি ১৬, ২০১৭
ওএফ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad