ঢাকা, সোমবার, ১২ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

জাপানে বাংলাদেশের পণ্য নিয়ে মেলা ৯ জুলাই

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০১৭
জাপানে বাংলাদেশের পণ্য নিয়ে মেলা ৯ জুলাই ছবি: কাশেম হারুন। বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা: আগামী বছরের ৯ জুলাই জাপানে বাংলাদেশের পণ্য নিয়ে অনুষ্ঠিত হবে চার দিনব্যাপী মেলা। এটি শেষ হবে ১২ জুলাই।

২০১৮ সালে অনুষ্ঠেয় মিরাই ইন্টারন্যাশনাল ইভেন্ট ম্যানেজমেন্ট বিডি লিমিটেডের উদ্যোগ এবং বাংলাদেশ রপ্তানি ব্যুরোর সহযোগিতায় মেলাটি জাপানের টোকিওর বিখ্যাত মাকুহরী মেসে কনভেনশন কমপ্লেক্সে অনুষ্ঠিত হবে।
 
রোববার (০৩ ডিসেম্বর) দিনগত রাতে রাজধানীর আন্তর্জাতিক কনভেশন সেন্টার, বসুন্ধরায় (আইসিসিবি) ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড ইনভেস্টমেন্ট এক্সপো-২০১৮ শীর্ষক মেলাটির উদ্বোধনী অনুষ্ঠানের আয়োজন করে।


 
চার দিনব্যাপী মেলার প্রথম তিনদিন হবে বাংলাদেশি পণ্যের মেলা আর চতুর্থদিন অনুষ্ঠিত হবে সেমিনার।
 
বাংলাদেশে জাপানের বিনিয়োগ বাড়ানো এবং বিশ্বব্যাপী বাংলাদেশি পণ্যের প্রসার ঘটনার জন্যই এ মেলার আয়োজন করা হচ্ছে। এতে তৈরি পোশাক শিল্প, চামড়া শিল্প, ডেনিম, পাটশিল্প, আইটিসহ (তথ্য প্রযুক্তি) ২৮টি শিল্পখাত থেকে বিভিন্ন কোম্পানি নিজেদের পণ্য ও পরিসেবা প্রদর্শন করবে।
 
উদ্বোধনী অনুষ্ঠানে বায়রার সভাপতি বেনজির আহমেদ, বসুন্ধরা গ্রুপের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর (ডিএমডি) মোস্তাফিজুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যান ড. একে আব্দুল মোমেন, অগ্রণী ব্যাংকের ম্যানেজিং ডিরেক্টর শাসমুল ইসলামসহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।
 
বক্তারা বলেন, ১৯৭২ সাল থেকে জাপান বাংলাদেশের পাশে রয়েছে। যখন কেউ পাশে ছিল না, তখন থেকেই জাপান বাংলাদেশে বিনিয়োগ করে আসছে। ২০১৫ সালে দেশটি ৩৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করেছে। আর ২০১৬ সালে বিনিয়োগ করেছে ৪৪ বিলিয়ন মার্কিন ডলার। জাপানের বিনিয়োগের হার আরো বাড়ানোর উদ্যোগ নিতে হবে। আগামী জুলাই মাসে যে মেলা হবে এর মাধ্যমে জাপানের বিনিয়োগ আরো বাড়বে বলেও বক্তারা আশা প্রকাশ করেন।
 
বাংলাদেশ সময়: ০১২৫ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০১৭
ইইউডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।

অর্থনীতি-ব্যবসা এর সর্বশেষ