ঢাকা, বৃহস্পতিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ৩০ মে ২০২৪, ২১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ভাড়া ও কিস্তিতে মিলছে পানি বিশুদ্ধকরণ মেশিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, নভেম্বর ৮, ২০১৮
ভাড়া ও কিস্তিতে মিলছে পানি বিশুদ্ধকরণ মেশিন আইসিসিবিতে অনুষ্ঠিত গার্মেন্টস মেশিনারিজ এক্সেসরিজ এক্সপোর ৭২ নম্বর স্টল-ছবি-বাংলানিউজ

ঢাকা: ওয়াটার ডিসপেন্সার কোল্ড ও বিশুদ্ধকরণ মেশিন এখন ভাড়া ও কিস্তিতে পাওয়া যাচ্ছে। একইসঙ্গে নগদ মূল্যে রয়েছে আকর্ষণীয় ছাড়। এসব মেশিনে বিশুদ্ধ নরমাল পানির পাশাপাশি ঠাণ্ডা পানিরও ব্যবস্থা রয়েছে। 

বৃহস্পতিবার (৮ নভেম্বর) রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) অনুষ্ঠিত গার্মেন্টস মেশিনারিজ এক্সেসরিজ এক্সপোর ৭২ নম্বর স্টল থেকে এ তথ্য জানা গেছে।

ওয়াটার ডিসপেন্সারের স্টলে দেখা গেছে, ওয়াটার ডিসপেন্সার কোল্ড ও বিশুদ্ধকরণ মেশিনের বিভিন্ন মডেলের পসরা সাজানো আছে তাদের স্টলে।

এসব মেশিন দিনে সর্বনিম্ন ২০০ লিটার ও সর্বোচ্চ ২ হাজার লিটার পর্যন্ত পানি উৎপাদন করতে সক্ষম। ২৪ ঘণ্টা পানি উৎপাদন ক্ষমতাসম্পন্ন এসব মেশিনের দামও সাধ্যের মধ্যে।

দিনে ২০০ লিটার বিশুদ্ধ পানি উৎপাদন ক্ষমতাসম্পন্ন একটি মেশিনের দাম পড়বে ১৩ হাজার টাকা। নগদ মূল্যের সঙ্গে ক্রেতারা চাইলে কিস্তিতেও কিনতে পারবেন। এজন্য ক্রেতা ৬ হাজার ৫০০ টাকা ডাউন্ড পেমেন্ট দিয়ে পাবেন ৬ মাসের কিস্তি সুবিধা। আর ৪০০ লিটার উৎপাদন ক্ষমতাসম্পন্ন মেশিনের দাম পড়বে ১৭ হাজার টাকা, ৮০০ লিটার ২৩ হাজার, ১২০০ লিটার ৩০ হাজার, ১৬০০ লিটার ৪২ হাজার টাকা আর দিনে ২ হাজার লিটার উৎপাদনসম্পন্ন মেশিনের দাম পড়বে ৭০ হাজার টাকা।

মাই ওয়াটার ডিসপেন্সার কোম্পানির প্রোপ্রাইটার শেখ মো. নুরুল্লাহ বাংলানিউজকে বলেন, ওয়াটার ডিসপেন্সার কোল্ড ও বিশুদ্ধকরণ মেশিন নগদ ও কিস্তিতে আমরা ক্রেতাদের সরবরাহ করছি। এক্ষেত্রে বাড়তি কোনো ইন্টারেস্ট গুণতে হয় না। আবার চাইলে যে কেউ এটা ভাড়ায় নিতে পারবেন। তিনি বলেন, আমরা ইতোমধ্যে বিমানবন্দর, ক্যান্টনমেন্ট ও বেশ কিছু ব্যাংকে ভাড়ায় মেশিন সরবরাহ করেছি।

আইসিসিবিতে অনুষ্ঠিত তিন দিনব্যাপী গার্মেন্টস মেসিনারিজ এক্সেসরিজ টেকনোলজি ইয়ারন ফেব্রিস ইন্টারন্যাশনাল ট্রেড অ্যান্ড এক্সিবিশনে মোট ৮০টি দেশি-বিদেশি কোম্পানির ১২০টি স্টল রয়েছে। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সর্বসাধারণের জন্য উম্মুক্ত থাকবে।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৮
ইএআর/আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।