ঢাকা, বুধবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বিকাশ ম্যাপে মিলবে এজেন্ট, মার্চেন্ট, এটিএম ও গ্রাহকসেবা কেন্দ্রের খোঁজ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১১ ঘণ্টা, মে ২৪, ২০২১
বিকাশ ম্যাপে মিলবে এজেন্ট, মার্চেন্ট, এটিএম ও গ্রাহকসেবা কেন্দ্রের খোঁজ

ঢাকা: দেশের যে প্রান্তেই থাকুন না কেন, আশেপাশে কোথায় বিকাশ এজেন্ট, গ্রাহকসেবা কেন্দ্র বা মার্চেন্ট আছেন তা সহজেই বিকাশ অ্যাপের ম্যাপ অপশন থেকে খুঁজে নিতে পারছেন গ্রাহক।  

বিকাশের সেবা পেতে এই পয়েন্টগুলো দ্রুত খুঁজে নিতে গত পাঁচ মাসে ২২ লাখ বারের বেশি বিকাশ ম্যাপ ব্যবহার করেছেন গ্রাহকরা।

সম্প্রতি ম্যাপ অপশনে যুক্ত হয়েছে নিকটস্থ এটিএমের তালিকাও যেখানে সহজে ক্যাশ আউট করতে পারছেন গ্রাহক। বেসিক ব্যাংক, ব্র্যাক ব্যাংক, ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংক, আইএফআইসি ব্যাংক, যমুনা ব্যাংক, মিডল্যান্ড ব্যাংক, শাহজালাল ইসলামী ব্যাংক এবং সোশ্যাল ইসলামী ব্যাংকের এটিএম থেকে বিকাশ গ্রাহকরা হাজারে ১৪.৯০ টাকা খরচে ক্যাশ আউট করার সেবা নিতে পারছেন।

বহুল ব্যবহৃত এবং জনপ্রিয় বিকাশ অ্যাপের ম্যাপ ব্যবহার করে সারাদেশের ২ লাখ ৪০ হাজার এজেন্ট পয়েন্ট, ২৭৫টি গ্রাহক সেবা কেন্দ্র, আড়াই লাখের বেশি মার্চেন্ট পয়েন্ট এবং সাড়ে ১১শ’র বেশি এটিএম পয়েন্টের মধ্য থেকে গ্রাহকের জন্য তার নিকটবর্তী পয়েন্টে গিয়ে সেবা নেওয়া আরো সহজ হলো।

ম্যাপের এই অপশন থেকেই গ্রাহক নির্দিষ্ট এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা কেন্দ্র বা এটিএম এর লোকেশন জানার পাশাপাশি তার ছবি, ব্যবসার ধরন, সেবার সময়ের মত আরো কিছু তথ্য জেনে নিতে পারবেন।

বিকাশ অ্যাপের হোমস্ক্রিনে ডানদিকের বিকাশ লোগো থেকে বিকাশ ম্যাপ নির্বাচন করতে পারবেন গ্রাহক। বিকাশ ম্যাপ ব্যবহার করতে গ্রাহককে অবশ্যই তার লোকেশন চালু করতে হবে। এরপর পুরো ম্যাপটি দেখতে পারবেন।

ম্যাপের নিচের অংশে আছে এজেন্ট, মার্চেন্ট, গ্রাহক সেবা এবং এটিএম লোগো।  প্রয়োজনীয়  লোগোতে ট্যাপ করলে গ্রাহক তার নিকটস্থ পাঁচটি এজেন্ট পয়েন্ট বা কাস্টমার কেয়ার বা এটিএম দেখতে পারবেন। ‘লিস্ট দেখুন’ বাটন থেকে অথবা যেকোনো এজেন্ট/মার্চেন্ট/এটিএম/গ্রাহক সেবা এর উপর ট্যাপ করে দিয়ে ‘রুট দেখান’ অপশন থেকে সেখানে যাওয়ার পথ নির্দেশনাও পাবেন। এছাড়া মার্চেন্ট-এ ট্যাপ করলে গ্রাহক তার নিকটবর্তী ১০টি মার্চেন্ট পয়েন্ট দেখতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ঘণ্টা, মে ২৪, ২০২১
এসই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।