ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় তিন কোটি ৪১ লাখ টাকা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, মে ২৫, ২০২১
৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় তিন কোটি ৪১ লাখ টাকা বঙ্গবন্ধু সেতুতে টোল আদায়। ছবি: বাংলানিউজ

টাঙ্গাইল: গত ৪৮ ঘণ্টায় বঙ্গবন্ধু সেতু দিয়ে ৪২ হাজার ৬০২টি বিভিন্ন ধরনের যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে তিন কোটি ৪১ লাখ ২৭ হাজার টাকা।

করোনা সংক্রমণ রোধে দীর্ঘদিন সরকারি নির্দেশ অনুযায়ী দূরপাল্লার বাস বন্ধ রাখার পর সোমবার (২৪ মে) থেকে দূরপাল্লার বাস চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেয় সরকার। এর পর থেকে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে দূরপাল্লার যাত্রীবাহী বাসের সিরিয়াল পড়ে যায়।

স্বাভাবিকের তুলনায় বঙ্গবন্ধু সেতু দিয়ে রোববার (২৩ মে) সকাল ৬টা থেকে সোমবার (২৪ মে) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ১৮ হাজার ৬০২টি রেকর্ড সংখ্যক যানবাহন পারাপার হয়েছে। এর মধ্যে দূলপাল্লার বাস পারাপার হয়েছে দুই হাজার ৯১৫টি। এতে টোল আদাল হয়েছে এক কোটি ৫৪ লাখ ২৭ হাজার টাকা।
এর আগে শনিবার (২২ মে) সকাল ৬টা থেকে রোববার (২৩ মে) সকাল ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় ২৪ হাজার যানবাহন পারাপার হয়েছে। এতে টোল আদায় হয়েছে এক কোটি ৮৭ লাখ টাকা। তবে এদিন দূরপাল্লার বাস কম থাকলেও অন্যান্য যানবাহন বেশি পারাপার হয়েছে এ সেতু দিয়ে।

বঙ্গবন্ধু সেতু টোলপ্লাজা সূত্র জানায়, স্বাভাবিক অবস্থায় এ সেতু দিয়ে ১২/১৩ হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। এর মধ্যে দূরপাল্লার বাস, ট্রাকের সংখ্যাই বেশি থাকে। কিন্তু করোনা সংক্রমণ রোধে সরকার দূরপাল্লার বাস বন্ধ করে দিলেও এ সেতু দিয়ে স্বাভাবিকের তুলনায় কয়েকগুণ বেশি যানবাহন পারাপার হয়েছে।  

এর মধ্যে ট্রাক, পিকআপভ্যান, ব্যক্তিগত গাড়ি, মোটরসাইকেলের সংখ্যাই বেশি। সোমবার (২৪ মে) থেকে সরকার দূরপাল্লার বাস চলাচলে নিষেধাজ্ঞা তুলে নেওয়ার পর এ সেতু দিয়ে  করোনার সময় এই প্রথম ২৪ ঘণ্টায় দুই হাজার ৯১৫টি রেকর্ড সংখ্যক দূরপাল্লার বাস পারাপার হয়েছে। তবে দূরপাল্লার বাস চলাচল করায় ছোট ছোট যানবাহন খুব কম পারাপার হয়েছে এ সেতু দিয়ে।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, মে ২৫, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।