ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

মে মাসে মূল্যস্ফীতির হার কমে ৫ দশমিক ২৬ শতাংশ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুন ৮, ২০২১
মে মাসে মূল্যস্ফীতির হার কমে ৫ দশমিক ২৬ শতাংশ 

ঢাকা: মে মাসে মূল্যস্ফীতির হার কমে হয়েছে ৫ দশমিক ২৬ শতাংশ, যা এপ্রিল মাসে ছিল ৫ দশমিক ৫৬ শতাংশ।  

মঙ্গলবার (৮ জুন) পরিকল্পনা কমিশনের এনইসি সম্মেলনকক্ষে একনেক সভা শেষে বিবিএসের দেওয়া মে মাসের ভোক্তা মূল্যসূচকের (সিপিআই) সবশেষ হালনাগাদ এ তথ্য প্রকাশ করেন পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান।

পরিকল্পনামন্ত্রী বলেন, বর্তমানে চাল, সবজি, মাছ মাংসের দাম কিছুটা কমেছে। ফলে এপ্রিল মাসের তুলনায় মে মাসে মূল্যস্ফীতি কমেছে। তবে খাদ্য বহির্ভূতখাতে মূল্যস্ফীতির হার বাড়তি।

মে মাসে ডাল, চিনি, মুড়ি, মাছ, মাংস, ব্রয়লার মুরগি, শাক-সবজি, ফল, মসলা, তামাক, দুধজাতীয় দ্রব্যাদি এবং অন্য খাদ্যসামগ্রীর মূল্য কমেছে বলে জানায় বিবিএস। এ খাতে মূল্যস্ফীতির হার কমে হয়েছে ৪ দশমিক ৮৭ শতাংশ, যা এপ্রিল মাসে ছিল ৫ দশমিক ৫৭ শতাংশ। খাদ্যবহির্ভূত খাতে মে মাসে মূল্যস্ফীতির হার বেড়ে ৫ দশমিক ৮ শতাংশ, যা গত মাসে ছিল ৫ দশমিক ৫৫ শতাংশ।

জ্বালানি ও আলো, প্রসাধনী, জুতা, পরিধেয় বস্ত্র, বাড়িভাড়া, আসবাবপত্র, গৃহস্থালি, চিকিৎসাসেবা, পরিবহন, শিক্ষা উপকরণ ও বিবিধ সেবা খাতের দাম বাড়তি ছিল।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুন ০৮, ২০২১
এমআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।