ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আন্তর্জাতিক সনদ অর্জন করে এগিয়ে যাচ্ছে আলেশা মার্ট

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
আন্তর্জাতিক সনদ অর্জন করে এগিয়ে যাচ্ছে আলেশা মার্ট

ঢাকা: দেশের ই-কমার্স প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম নাম আলেশা মার্ট। নির্দিষ্ট সময়ে মানসম্মত পণ্য পৌঁছে দেওয়ার জন্য প্রতিষ্ঠানটি ইতিমধ্যে ক্রেতাদের আস্থা অর্জন করেছে।

এরই স্বীকৃতি হিসেবে প্রতিষ্ঠানটি ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রিট গ্লোবাল ডেটাবেজের অংশ হয়েছে। ২০২১ সালের ২ সেপ্টেম্বর ডান অ্যান্ড ব্র্যাডস্ট্রিট সাউথ এশিয়া মিডল ইস্ট লিমিটেডের কাছ থেকে এ সংক্রান্ত একটি সনদ পেয়েছে প্রতিষ্ঠানটি।

সনদে উল্লেখ করা হয়, আলেশা মার্টের ডিঅ্যান্ডবি ডি-ইউ-এন-এস নম্বর ৭৩-১৭৬-০৫৫৪। জানা গেছে, আলেশা মার্ট-এর আয়-ব্যয় এবং লাভ-ক্ষতির ব্যালেন্স শিটে কোনো ধরনের অসঙ্গতি না থাকায় এই সনদ অর্জন করা সম্ভব হয়েছে।

আলেশা হোল্ডিংস লিমিটেডের অন্যতম এই অঙ্গ প্রতিষ্ঠানটি করোনাকালে ৫০ হাজারেরও বেশি মানুষের কর্মসংস্থান তৈরি করেছে। বর্তমানে প্রায় ২২ হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ও উদ্যোক্তা এই ই-কমার্স প্ল্যাটফর্মের হয়ে কাজ করছে।

এর আগেও আইএসও সনদ অর্জন করেছে প্রতিষ্ঠানটি। আলেশা মার্টের পক্ষ থেকে বলা হয়, তাদের ম্যানেজমেন্ট ই-কমার্স পরিচালনা করার মতো যথেষ্ট দক্ষতাসম্পন্ন সবসময়ই ছিল, এখনও আছে। সময়ের আগেই তারা পণ্য ডেলিভারি দিয়ে থাকে। অর্ডার এবং ডেলিভারির মাঝে প্রতিশ্রুতির বাইরে বাড়তি কোনো দীর্ঘসূত্রিতাও নেই।

মোটর সাইকেল কেনায় গ্রাহকদের অভূতপূর্ব সাড়ার ফলে প্রতিষ্ঠানটি ইতোমধ্যে কাস্টমারদের বাড়তি সুবিধা দেওয়ার জন্য বিভিন্ন জায়গায় হাব; বাইক ডেলিভারি পয়েন্ট ও ফিজিক্যাল কাস্টমার কেয়ার স্থাপন করেছে। গ্রাহকদের কাঙ্ক্ষিত অর্ডার স্বচ্ছভাবে পরিচালিত করতে প্রতিটি ক্যাম্পেইন ধরে ধরে বাইকের ব্র্যান্ড, ডেলিভারি শিডিউল, ফিজিক্যাল বাইক ডেলিভারি পয়েন্ট এবং অফিসিয়াল যোগাযোগের ঠিকানাসহ সব তথ্য আলেশা মার্টের ফেসবুক পেজে স্পষ্টভাবে উল্লেখ করা হয় বলে জানিয়েছে প্রতিষ্ঠানটি।

এ কার্যক্রমের ধারা অব্যাহত রাখার অংশ হিসেবে বর্তমান ই-কমার্স সেক্টরে যে অস্থিরতা চলছে; যদি কোনো গ্রাহক সেসব বিবেচনায় দ্বিধান্বিত হয়ে টাকা ফেরত চান, সেটা ফিরিয়ে দেওয়ারও প্রতিশ্রুতি দিয়েছে প্রতিষ্ঠানটি।

সেই লক্ষ্যে আলেশা মার্ট তাদের অফিসিয়াল ফেসবুক পেজে এক বিজ্ঞপ্তিতে জানিয়েছে, মে-জুন, ২০২১ বাইক ক্যাম্পেইনে যারা বাইক কেনার জন্য টাকা দিয়েছিলেন, যথাযথ তথ্য দিলে প্রতিষ্ঠানটির কল সেন্টার থেকে টাকা ফেরত দেয়ার বিষয়টি নিশ্চিত করা হবে।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, যেহেতু আলেশা মার্ট আলেশা হোল্ডিংস লিমিটেডের একটি অঙ্গ প্রতিষ্ঠান। এই প্রতিষ্ঠানের আরও ১৩টি অঙ্গ প্রতিষ্ঠান থাকায় যেকোনো উদ্ভূত পরিস্থিতি মোকাবেলায় আলেশা মার্টকে কারোর দ্বারস্থ হতে হবে না। গ্রাহকদের কাছে ই-কমার্স ব্যবসার আস্থার জায়গা পুনরায় ফিরিয়ে আনতে যেকোনো সরকারি উদ্যোগকে সকল ধরনের সহযোগিতা করার আশ্বাস দিয়েছে প্রতিষ্ঠানটি।

বাংলাদেস সময়: ১৫৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০২১
এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad