ঢাকা, সোমবার, ১৩ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

পেঁয়া‌জের দাম বৃ‌দ্ধি‌তে ক্রেতা‌দের ক্ষোভ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৯ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
পেঁয়া‌জের দাম বৃ‌দ্ধি‌তে ক্রেতা‌দের ক্ষোভ

ব‌রিশাল: হঠাৎ ক‌রে বাজা‌রে বে‌ড়ে‌ছে পেঁয়াজের দাম। এতে ক্ষোভ প্রকাশ করেছেন ব‌রিশা‌লের ক্রেতারা।

 

মঙ্গলবার (৫ অক্টোবর) নগ‌রের চ‌কের পুল সংলগ্ন পেঁয়াজপ‌ট্টি‌তে দেশি জা‌তের পেঁয়াজ পাইকারি বিক্রি হচ্ছে ৫৫ থে‌কে ৫৮ টাকা কেজি দরে। আমদানি করা (এল‌সি) পেঁয়াজ বিক্রি হচ্ছে ৫২ থেকে ৫৪ টাকা দরে। খুচরা পর্যায়ে এর দাম আরও বে‌শি।

ব‌রিশাল নগ‌রের আলকান্দা এলাকার বা‌সিন্দা জামাল হাওলাদার ব‌লেন, ক‌য়েকদি‌নের ব্যবধা‌নে ব‌রিশা‌লের পাইকারি বাজা‌রে পেঁয়া‌জের দাম ১০ থে‌কে ১৫ টাকা বে‌ড়ে‌ছে। এ কার‌ণে মা‌সিক বাজা‌রের হি‌সেবে পেঁয়া‌জের জন্য বাড়‌তি টাকা গুণতে হ‌চ্ছে।  

পেঁয়া‌জের বাজার নিয়ন্ত্রণে সরকারকে কঠোর হওয়ার দাবি জানিয়েছেন ক্রেতারা।  

পাইকারি বাজারে দাম বেড়ে যাওয়ায় খুচ‌রা বাজা‌রেও এর প্রভাব প‌রে‌ছে। পেঁয়াজের দাম বৃদ্ধির জন্য আমদানিকারকদের দায়ী করেছেন আড়তদার ও ব্যবসায়ীরা।  

স্থানীয় পাইকারি ব্যবসায়ীরা বলছেন, মোকামে পেঁয়াজের দাম বেড়ে গেছে। ফ‌লে তা‌দের কিছু করার নেই, তারা ক্রেতাদের কথা চিন্তা ক‌রে কেনা মূল্যের সঙ্গে সামান্য লাভ রেখে পেঁয়াজ বিক্রি করছেন।  

পেঁয়াজপট্টির তালুকদার বাণিজ্যালয়ের সত্ত্বাধিকারী বাবুল তালুকদার বলেন, আড়তদাররা কেনা মূল্যের সঙ্গে সামান্য লাভ রেখে পেঁয়াজ বিক্রি করছেন।  

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০২১
এমএস/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa