ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা, নিন্দা ফেনীর ব্যবসায়ীদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
বসুন্ধরার এমডিকে হত্যাচেষ্টা, নিন্দা ফেনীর ব্যবসায়ীদের ফেনী চেম্বার সভাপতি আইনুল কবির, স্টার লাইন গ্রুপের পরিচালক জামাল উদ্দিন ও ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী

ফেনী: দেশের শীর্ষ️স্থানীয় ব্যবসায়ী বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও শেখ রাসেল ক্রীড়া চক্র লিমিটেডের চেয়ারম্যান সায়েম সোবহান আনভীরকে একাধিকবার হত্যাচেষ্টার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন ফেনীর ব্যবসায়ী নেতারা।

ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আইনুল কবির শামীম বাংলানিউজকে বলেন, বসুন্ধরার এমডি দেশের প্রথম শ্রেণির উদ্যোক্তা, তার মতো ব্যক্তিকে হামলার চেষ্টা অবশ্যই নিন্দনীয়।

দেশের অর্থনৈতিক অবস্থার জন্যও এটা ক্ষতিকর। দেশের শিল্পোদ্যোক্তা ও ব্যবসায়ীদের ওপর এ রকম হত্যা প্রচেষ্টা কখনও সমর্থনযোগ্য নয়।

এ ঘটনায় জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করে ফেনী চেম্বার সভাপতি বলেন, সরকারের প্রতি আহ্বান আগামী দিনে তারা যেন ব্যবসায়ীদের সামাজিক নিরাপত্তার বিষয়টি নিশ্চিত করেন।  
এদিকে ফেনী চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সাবেক সভাপতি ও স্টার লাইন গ্রুপের পরিচালক জামাল উদ্দিন বলেন, ব্যবসায়ীদের ওপর এমন একটা ঘটনা ভীতিকর ও নিন্দনীয়। বসুন্ধরার এমডিকে হত্যার যে অপচেষ্টা চালানো হয়েছে তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই। ভবিষ্যতে ব্যবসায়ীদের নিরাপত্তা দাবি করছি।

ফেনী শহর ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক পারভেজুল ইসলাম হাজারী বলেন, দেশের বৃহৎ শিল্প প্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের এমডি সায়েম সোবহান আনভীরকে হত্যা চেষ্টা ব্যবসায়ীদের জন্য আশঙ্কাজনক। ফেনী শহর ব্যবসায়ী সমিতির পক্ষ থেকে আমরা এ ঘটনার তীব্র প্রতিবাদ জানাই। সুষ্ঠু তদন্তের মাধ্যমে এ বিষয়ে ব্যবস্থা নেওয়ার জন্য সরকারের কাছে জোর দাবি জানাই।  

এ ছাড়াও নিন্দা প্রকাশ করেছেন ফেনীর বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের  নেতারা। তারা বলেন, দেশের শীর্ষ শিল্প গোষ্ঠী বসুন্ধরা গ্রুপ অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের পাশাপাশি বেকারদের কর্মসংস্থানেরও সুযোগ সৃষ্টি করছে। তাই এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি কাম্য নয়।  

গত শুক্রবার (৫ নভেম্বর) রাজধানীর বসুন্ধরা আবাসিক এলাকার সাউতুল কোরআন মাদরাসা ও এতিমখানা থেকে সন্দেহভাজন হিসেবে সাইফুল ইসলাম সাদ (২৩) নামে চট্টগ্রামের পটিয়ার এক যুবককে আটক করে রাজধানীর ভাটারা থানা পুলিশ।

অভিযোগটি তদন্ত করছেন ভাটারা থানার উপ-পরিদর্শক (এসআই) ও তদন্ত কর্মকর্তা হাসান মাসুদ। তিনি আদালতে অভিযুক্ত সাদের পাঁচ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে সাদ জানিয়েছে, পবিত্র জুমার নামাজ চলাকালে সায়েম সোবহান আনভীরকে গুলি করে হত্যার প্রস্তুতি ছিল তার। পটিয়ার সংসদ সদস্য হুইপ সামশুল হক চৌধুরী এবং তার ছেলে নাজমুল করিম ওরফে শারুন চৌধুরীর নির্দেশে হত্যার এ পরিকল্পনার কথা স্বীকার করেন তিনি।

এর আগে, দুধের মধ্যে বিষ মিশিয়ে এবং ছুরিকাঘাতে হত্যার ষড়যন্ত্র করেছিল সংঘবদ্ধ চক্রটি। তবে একাধিকবার চেষ্টা করেও সেসব পরিকল্পনা বাস্তবায়নে ব্যর্থ হয় তারা।

বাংলাদেশ সময়:২১৪১ ঘণ্টা, নভেম্বর ৭, ২০২১
এসএইচডি/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।