ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

প্রণোদনা বিতরণ: প্রধানমন্ত্রীর প্রশংসাপত্র পেল অগ্রণী ব্যাংক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
প্রণোদনা বিতরণ: প্রধানমন্ত্রীর প্রশংসাপত্র পেল অগ্রণী ব্যাংক

ঢাকা: করোনা ভাইরাস থেকে উদ্ভূত বৈশ্বিক মহামারির বিরূপ প্রভাব মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরাসরি তত্ত্বাবধানে এবং দিক-নির্দেশনায় দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড ও ব্যবসায় পুনরুজ্জীবিতকরণ এবং কর্মসংস্থানের সুযোগ সৃষ্টি করতে কুটির শিল্পসহ ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানগুলোকে স্বল্প সুদে ওয়ার্কিং ক্যাপিটাল ঋণ/বিনিয়োগ সুবিধা প্রদানের লক্ষ্যে ২০ হাজার কোটি টাকার প্রণোদনা প্যাকেজ ঘোষণা করা হয়েছে।  

প্রণোদনা প্যাকেজের শতভাগের বেশি বিতরণ করায় রাষ্ট্র মালিকানাধীন ব্যাংকসমূহের মধ্যে শুধুমাত্র অগ্রণী ব্যাংক বাংলাদেশ ব্যাংকের প্রশংসাপত্র লাভ করেন।

 

কেন্দ্রীয় ব্যাংকের গর্ভনর ফজলে কবিরের কাছ থেকে এই প্রশংসাপত্র গ্রহণ করেন অগ্রণী ব্যাংক এমডি এবং সিইও মোহম্মদ শামস্-উল ইসলাম।  

বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম মিলনায়তনে মঙ্গলবার (২৮ ডিসেম্বর) ব্যাংকার্স সভায় গর্ভনর অগ্রণী ব্যাংকের বিভিন্ন অর্জনের ভূয়সী প্রশংসা করে আরও এগিয়ে যাওয়ার পরামর্শ প্রদান করেন। পাশাপাশি অগ্রণী ব্যাংক এমডি এবং সিইও পদ্মা সেতুতে বৈদেশিক মুদ্রার জোগানদাতা অগ্রণী ব্যাংক সবুজ অর্থায়নে প্রথমসহ অগ্রণী ব্যাংককে এগিয়ে নিয়ে যাওয়ার বিষয়ে তার অঙ্গীকার পুর্নব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৯৪৬ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০২১
এসই/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa