ঢাকা, শুক্রবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪২৯, ২৭ মে ২০২২, ২৫ শাওয়াল ১৪৪৩

অর্থনীতি-ব্যবসা

বিভিন্ন দাবিতে রংপুর সিটি বাজারে হরতাল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩১ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
বিভিন্ন দাবিতে রংপুর সিটি বাজারে হরতাল রংপুর সিটি বাজারে হরতাল

রংপুর: বিভিন্ন অবকাঠামো উন্নয়ন ও নিরাপত্তা ব্যবস্থার দাবিসহ নানা দাবিতে সকাল-সন্ধ্যা হরতাল কর্মসূচি পালন করছে রংপুর সিটি বাজার ব্যবসায়ী সমিতি।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) সকাল ৬টা থেকে সব দোকান-পাট ও ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে এ কর্মসূচি পালন করছেন তারা।

তাদের দাবিগুলোর মধ্যে রয়েছে, পুরুষ ও নারীদের জন্য আধুনিক মানের টয়লেট নির্মাণ, মোটরসাইকেল-গাড়ি পার্কিং ব্যবস্থা, ব্যবসায়ীদের নিরাপত্তা নিশ্চিতে গেট নির্মাণ, বাজারে ক্রেতা সাধারণের চলাচলের জন্য রাস্তা প্রশস্ত ও সংস্কার এবং পর্যাপ্ত ড্রেনেজ ব্যবস্থা।

সকালে সিটি বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি মোস্তফা জামানের সভাপতিত্বে এক প্রতিবাদ সভাও অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, প্রতি বছর সিটি বাজার থেকে ২ থেকে আড়াই কোটি টাকা রাজস্ব আদায় করা হয়। অথচ গত ৩৫ বছরে অবহেলিত রংপুর সিটি বাজারে উন্নয়নের ছোঁয়া লাগেনি। এ বিষয়ে মেয়রের সঙ্গে কয়েক দফা আলোচনা করা হলেও আশানুরূপ কোনো সাড়া পাওয়া যায়নি।

বারবার আশ্বাস দিয়ে দীর্ঘদিন পেরিয়ে গেলেও জনগুরুত্বপূর্ণ সমস্যা সমাধানে কোনো ভূমিকা রাখেননি মেয়র মহোদয়। দাবি আদায় না হলে আরও কঠোর আন্দোলনের কর্মসূচি ঘোষণা করা হবে বলে হুঁশিয়ারি দেন ব্যবসায়ী নেতারা।

এদিকে, নগরীর অন্যতম বৃহৎ বাজার বন্ধ থাকায় ভোগান্তিতে পড়েছেন ক্রেতারা। ফলে নগরীর বিভিন্ন ছোট ছোট বাজারে ছুটছেন রংপুরবাসী। আর এ সুযোগে অতিরিক্ত দাম চেয়ে বসছেন বিক্রেতারা।  

বিক্ষোভ সভায় সমিতির সাধারণ সম্পাদক আলী হোসেন (ছোট বাবু), সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানসহ অন্যান্য ব্যবসায়ীরা বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, জানুয়ারি ১৮, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa