ঢাকা, সোমবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৬ মে ২০২৪, ২৬ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

১ কোটি মানুষকে আনা হবে টিসিবির আওতায়

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট   | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
১ কোটি মানুষকে আনা হবে টিসিবির আওতায় বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি

সিরাজগঞ্জ: দেশের ১ কোটি মানুষকে ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) পণ্যের আওতায় নিয়ে আনা হবে উল্লেখ করে বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি বলেছেন, ইউক্রেনে রাশিয়ার হামলার কারণে আন্তর্জাতিক বাজারে পণ্যের দাম বাড়লে, দেশেও তার প্রভাব পড়তে পারে। তাই আসন্ন রমজানে ভর্তুকি মাধ্যমে ১ কোটি মানুষকে নিত্য প্রয়োজনীয় দ্রব্য সরবরাহ করবে সরকার।

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) বিকেলে সিরাজগঞ্জ ইসলামিয়া সরকারি কলেজ মাঠে মাসব্যাপী এসএমই শিল্প ও বাণিজ্য মেলার উদ্বোধন শেষে তিনি এক কথা জানান।  

সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি আরও বলেন বলেন, সরকার নির্ধারিত দামের বেশিতে কেউ দ্রব্য বিক্রি করলে প্রশাসন ও ভোক্তা অধিকার অধিদপ্তরকে নির্দেশ দেওয়া আছে আইনানুগ ব্যবস্থা নেওয়া জন্য।

এর আগে সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির উদ্যোগে ও মনিপুরী তাঁতী শিল্প ও জামদানি বেনারশিকল্যাণ ফাউন্ডেশনের ব্যবস্থাপনায় মাসব্যাপী বাণিজ্য মেলার উদ্বোধন করেন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) প্রেসিডেন্ট মো. জসিম উদ্দিন।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে বাণিজ্যমন্ত্রী বলেন, ‘৭৫ এর পরম মহান মুক্তিযুদ্ধের পরাজিত শক্তি বাংলাদেশকে পাল্টে দেওয়ার চেষ্টা করেছে। তারা বাংলাদেশকে পাকিস্তান বানানোর পাঁয়তারা করেছিল। বঙ্গবন্ধুকে হত্যার পর জয় বাংলাকে জিন্দাবাদ বানানো হয়েছিল।

টিপু মুনশি বলেন, বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা ক্ষমতায় এসে তার বাবার স্বপ্নের সোনার বাংলাদেশ গড়তে কাজ করে যাচ্ছেন। দেশকে আন্তর্জাতিকভাবে এগিয়ে নিতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। দেশে ব্যবসা-বাণিজ্যের প্রসার ঘটেছে।

সিরাজগঞ্জ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু ইউসুফ সূর্যর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত এমপি, তানভীর ইমাম এমপি, আব্দুল মমিন মণ্ডল এমপি, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি কেএম হোসেন আলী হাসান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার।

মাসব্যাপী মেলায়, হস্ত ও কুটির শিল্পজাত বিভিন্ন পণ্যের ১০০টি স্টল স্থান পেয়েছে।

বাংলাদেশ সময়: ১৯২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।