ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সবাইকে নিয়ে বড় হতে চান মানিক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
সবাইকে নিয়ে বড় হতে চান মানিক

ঢাকা: বাংলাদেশ বিজনেস কাউন্সিল দুবাইর প্রতিষ্ঠাতা সহ-সভাপতি মোহাম্মদ মাহবুব আলম মানিক সিআইপি বলেন, আমি একা বড় হতে চাই না, সবাইকে নিয়ে বড় হতে চাই।  এটাই আমার ব্যবসার নীতি।

 

শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) রাতে দুবাইয়ের ডেরায় হোটেল আল শামসে  এফবিসিসিআই বিজনেস ডেলিগেশনের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।  

এসময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই বিজনেস ডেলিগেশন প্রধান ও সংগঠনের সহ-সভাপতি এমএ মোমেন বলেন, উভয় দেশের ব্যবসা-বাণিজ্য বিকাশে একে অপরের সহযোগিতা নিয়ে এগিয়ে যেতে হবে। এফবিসিসিআই বিজনেস ডেলিগেশন সে লক্ষ্যেই দুবাইতে বিভিন্ন সরকারি ও বেসরকারিখাতের স্টেকহোল্ডারদের সঙ্গে আলোচনা করে যাচ্ছে।  

টোকিও সেট গ্রুপের চেয়ারম্যান মোহাম্মদ মাহবুব আলম মানিক সিআইপি বলেন, ১৯৮১ সালে আমি আলু বিক্রির মাধ্যমে ব্যবসা শুরু করেছি। আজকে বিশ্বের বিভিন্ন দেশে আমার ব্যবসা আছে।  এটা আমার একার পক্ষে সম্ভব না। আমার কোম্পানিগুলোতে প্রায় ৭০০ জন কর্মী আছে।  


বাংলাদেশ বিজনেস ফোরাম ইউএইর প্রেসিডেন্ট মাহবুব আলম মানিক বলেন, আমার কোম্পানির স্লোগান হচ্ছে উই গ্রো টুগেদার।  নিজে বড় হবো আপনাকেও সঙ্গে নিয়ে বড় হবো। তাহলেই একটি দেশ উন্নত হতে পারবে। এটি তিব্বতের আধ্যাত্ত্বিক প্রধান দলাই লামার উক্তি।  

তিনি আরও বলেন, সোনার বাংলা গড়তে হলে আমার একা বা দুজনের পক্ষে সম্ভব না।  আপনাদের সহোযোগিতায় বঙ্গবন্ধুর সোনার বাংলাকে সম্মিলিত ভাবে এগিয়ে নিয়ে যেতে হবে।  ৩০ লাখ শহীদের রক্তের বিনিময়ে অর্জিত সোনার বাংলাকে আমরা এগিয়ে নিয়ে যেতে না পারলে আর কী করবো।  

এ সময় আরও উপস্থিত ছিলেন এফবিসিসিআই পরিচালক, বাংলাদেশ বিজনেস ফোরাম ইউএই সাধারণ সম্পাদক ও ইন্ট্রাকো গ্রুপের এমডি মোহাম্মদ রিয়াদ আলী, এফবিসিসিআইর পরিচালক মাহবুবর রহমান পাটোয়ারী, এফবিসিসিআইর ডেপুটি সেক্রেটারি নুরে আলম সিদ্দিকী, টোকা ইনক বাংলাদেশের ডিরেক্টর আমিনুর রহমান, নাইশা এন্টার প্রাইজের এমডি মোহাম্মদ নুর আলম, নিউ ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান মোসাম্মৎ জেসমিন আক্তর সিআইপি, ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের যুগ্ম মহাসচিব কাইউম রাশেদ, উইমেন ই-কমার্স ট্রাস্টের প্রেসিডেন্ট নাসিমা আক্তার নিশা, ই-ক্যাবের পরিচালক আসিফ আহনাফ, কুমিল্লা স্পিনিং মিলসের সিইও সাইদুল ইসলাম খন্দকার  চালডালের কো ফাউন্ডার ও চিফ অপারেটিং অফিসার জিয়া আশরাফ।  

বাংলাদেশ সময়: ১২২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৬, ২০২২
এসই/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।