ঢাকা, রবিবার, ২২ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বেশি দামে সয়াবিন বিক্রি করায় বিক্রয়কেন্দ্র সিলগালা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৬ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
বেশি দামে সয়াবিন বিক্রি করায় বিক্রয়কেন্দ্র সিলগালা

রাজশাহী: রাজশাহীতে বেশি দামে সয়াবিন তেল বিক্রির অপরাধে একটি বিক্রয়কেন্দ্র সিলগালা করে দিয়েছে ভোক্তা অধিকার ও সংরক্ষণ অধিদপ্তর।  

বুধবার (২ মার্চ) বিকেলে রাজশাহী ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বাংলানিউজকে এই তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, মহানগরীর উপশহর নিউমার্কেট এলাকায় থাকা মেসার্স এস আলম ট্রেডার্সকে সিলগালা করে দেওয়া হয়েছে।  

এই বিক্রয়কেন্দ্রটি সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্যের চেয়েও বেশি দামে সয়াবিন তেল বিক্রি করছিল। সেই অপরাধে এটি সিলগালা করা হয়েছে।

হাসান-আল-মারুফ আরও জানান, নিত্যপণ্যের দাম নিয়ন্ত্রণে রাখতে আজ অভিযান নেমেছিল- জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। বুধবার দুপুরে মহানগরীর বিভিন্ন এলাকায় এ অভিযান চালানো হয়।

এসময় বিভিন্ন অনিয়মের দায়ে পাঁচজন ব্যবসায়ীকে জরিমানা করা হয়। অভিযানে নেতৃত্ব দেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতরের রাজশাহী বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক অপূর্ব অধিকারী।

সহকারী পরিচালক হাসান-আল-মারুফ বলেন, অভিযানকালে লক্ষ্মীপুর বাজারের তরিকুল মাংস ঘরকে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি মূল্যে মাংস বিক্রি করার অপরাধে ৩ হাজার টাকা, মোড়কজাত পণ্যে সর্বোচ্চ খুচরা বিক্রয় মূল্য না থাকায় মারুফ ষ্টোরকে ৩ হাজার টাকা, সাগরপাড়া এলাকায় রাজশাহী কিচেন বাজারকে দোকানে পর্যাপ্ত তেল থাকার পরেও ভোক্তার কাছে বিক্রয় না করায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

এছাড়া ঘোষপাড়া মোড় এলাকায় রাম স্টোরকে তেলের মোড়কে ‘এমআরপি লেখা’ কেরোসিন তেল দিয়ে ঘষে তুলে দিয়ে বেশি দামে বিক্রি করার অপরাধে ৮ হাজার টাকা জরিমানা করা হয়েছে। বাজার নিয়ন্ত্রণে এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ০৭৫৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
এসএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।