ঢাকা, রবিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৫ মে ২০২৪, ২৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থেমে যাবে, আশা অর্থমন্ত্রীর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ৩, ২০২২
রাশিয়া-ইউক্রেনের যুদ্ধ থেমে যাবে, আশা অর্থমন্ত্রীর

ঢাকা: রাশিয়া ও ইউক্রেনের মধ্যে চলমান যুদ্ধ মানবতার স্বার্থে থেমে যাবে বলে আশা প্রকাশ করেছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল।

তিনি বলেন, আমরা চাই বিশ্বমানবতার স্বার্থে যুদ্ধ বন্ধ হোক।

বিশ্বের মানুষ যেন শান্তি পায়, এটা আমার প্রত্যাশা। আমরা কেউ যুদ্ধ দেখতে চাই না।

বৃহস্পতিবার (০৩ মার্চ) ভার্চ্যুয়ালি অর্থমন্ত্রীর সভাপতিত্বে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি ও অর্থনৈতিক বিষয়ক সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির বৈঠক শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা জানান।

অর্থমন্ত্রী বলেন, সবাই দোয়া করেন যেন এই যুদ্ধটি দীর্ঘায়িত না হয়। যুদ্ধটা যেন তাড়াতাড়ি থেমে যায়। মানবতার জন্য আমরা এটি প্রার্থনা করছি।

রাশিয়া হতে সার আমদানির যে প্রস্তাব অনুমোদিত হয়েছে, যথাসময়ে এটি পাওয়া যাবে কিনা জানতে চাইলে আ হ ম মুস্তফা কামাল বলেন, আপনারা জানেন রাশিয়ার সঙ্গে আমাদের ভালো সম্পর্ক। কিন্তু আমরা যে আইটেমটি আনছি তাদের কাছ থেকে এটি নতুন নয়। এই আইটেমটি বরাবরের মতো আনার জন্য চেষ্টা করছি।

তিনি বলেন, রাশিয়া যদি কোনো কারণে যথাসময়ে সার না দেয় তাহলে আমরা ভিন্ন জায়গায় খুঁজবো। তার আগে আমরা সিদ্ধান্ত নিতে পারছি না। আমরা ওদের কাছ থেকেই আনার চেষ্টা করবো। পেমেন্ট বিষয়ে সুইফ কোড তাদের কাছ থেকে ডিসকন্টিনিউ করা হয়েছে। এখন এটা যদি কন্টিনিউ করে।

অর্থমন্ত্রী বলেন, আমরা আশা করি যুদ্ধ থেমে যাবে এবং এটা সমস্যা করবে না। পাশাপাশি আমাদের সেইফটিও রেখেছি। আমরা বিকল্প সোর্স বিবেচনায় রেখেছি। যদি সুইফটের কারণে কোনো পেমেন্ট করতে না পারি তাহলে অন্য ব্যবস্থা নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২২
জিসিজি/এনএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।