ঢাকা, শুক্রবার, ২০ বৈশাখ ১৪৩১, ০৩ মে ২০২৪, ২৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

নতুন মোবিলিটি ব্র্যান্ড ‘ভিডা’র ঘোষণা দিলেন ড. পবন মুঞ্জাল

বিজনেস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৩ ঘণ্টা, মার্চ ৭, ২০২২
নতুন মোবিলিটি ব্র্যান্ড ‘ভিডা’র ঘোষণা দিলেন ড. পবন মুঞ্জাল

ঢাকা: সর্ববৃহৎ মোটরসাইকেল ও স্কুটার নির্মাতা কোম্পানি হিরো মটো কর্পোরেশন নিয়ে এলো নতুন ব্র্যান্ড ভিডা পাওয়ার্ড বাই হিরো। এ ব্র্যান্ডের মাধ্যমে নতুন ইলেকট্রিক ভেহিক্যালভসহ ভবিষ্যত মোবিলিটি সল্যুশন আনতে যাচ্ছে কোম্পানিটি।

সম্প্রতি দুবাইয়ের ক্লিয়ারেন্স আইল্যান্ডে এক ধরনের কার্বন নিউট্রাল ইভেন্টে হিরো দ্বারা চালিত ভিডার পরিচয় করিয়ে দেন হিরো মটো কর্পোরেশনের চেয়ারম্যান এবং সিইও ড. পবন মুঞ্জাল। একই সঙ্গে ১০০ মিলিয়ন ডলারের সাস্টেইনিবিলিটি ফান্ডের ও ঘোষণা দেন তিনি। যার লক্ষ্য হলো বিশ্বব্যাপী অংশীদারিত্ব প্রতিষ্ঠা করা এর নেতৃত্বে বিএমএল মুঞ্জাল ইউনিভার্সিটি (বিএমইউ) এবং হিরো মটো কর্পোরেশনের ইএসজি সল্যুশনের ১০ হাজারেরও বেশি উদ্যোক্তাদের গড়ে তোলা যা ভবিষ্যত পৃথিবীতে ইতিবাচক পরিবর্তন আনবে।

টেকসই উন্নয়নের ওপর লক্ষ্য রেখে ভবিষ্যত প্রজন্মের জন্য একটি সমৃদ্ধ, অর্থপূর্ণ বিশ্বের দৃষ্টিভঙ্গি নিয়ে ড. মুঞ্জাল ইভেন্টে তার দৃষ্টিভঙ্গিকে প্রাণবন্ত করে তোলার জন্য ফোকাসড
অ্যাকশন পয়েন্টগুলো তুলে ধরেন।

নতুন ব্র্যান্ডের লোগো এবং ভিডার ‘সানরাইজ’ ভিজ্যুয়াল আইডেন্টিটি উন্মোচন করেন ড. পবন মুঞ্জাল জানান, ‘ভিডা মানে জীবন, এবং ব্র্যান্ডের একমাত্র উদ্দেশ্য হলো বিশ্বে একটি ইতিবাচক প্রভাব তৈরি করা এবং আমাদের সবাইকে অর্থপূর্ণভাবে এগিয়ে নিয়ে যাওয়া। আমরা বিশ্বাস করি আমাদের বাচ্চাদের এবং পরবর্তী প্রজন্মের জন্য যা তৈরি করছি তার জন্য নামটি নিখুঁত। এটি সত্যিই বিশেষ কিছুর ভোর। আজ থেকে মাত্র ১৭ সপ্তাহের মধ্যে আমরা আমাদের ভিডা প্ল্যাটফর্ম, পণ্য এবং পরিষেবাগুলো উন্মোচন করব যা বিশ্বকে আরও
ভালো জায়গা করে তুলতে পারে। ’

তিনি বলেন, ‘যখন আমি আমাদের ভবিষ্যৎ প্রজন্ম, বিশেষ করে আমার নাতি-নাতনিদের দেখি, তখন আমি যা করতে চাই তা হলো আশাবাদের ভবিষ্যত, ইতিবাচক শক্তির ভবিষ্যত, এমন একটি ভবিষ্যৎ যা পরিষ্কার, যেখানে প্রত্যেকেরই অপেক্ষা করার এবং আরও বড় কিছুতে অংশ নেওয়ার কিছু আছে। ‘ভিডা’ তৈরির মাধ্যমে আমরা প্রত্যেককে তাদের পছন্দের পথে অগ্রসর হওয়ার সঙ্গে সঙ্গে তাদের উন্নতি, বৃদ্ধি এবং আরও ভালোভাবে বেঁচে থাকার সুযোগ দেব। আমি সামনে থেকে এ উদ্যোগের নেতৃত্ব দেব।

ভবিষ্যৎ প্রস্তুত কৌশলের একটি কেন্দ্রীয় স্তম্ভ হিসেবে ড. মুঞ্জাল বিশ্বব্যাপী গতিশীলতার রূপান্তরের নেতৃত্ব দেওয়ার জন্য নতুন ব্র্যান্ডটি উন্মোচন করেছেন। ভিডা পাওয়ার্ড বাই হিরো হবে সেই ব্র্যান্ড যার অধীনে হিরো মটো কর্পোরেশনের উদীয়মান মোবিলিটি সল্যুশনগুলো পরিচয় করিয়ে দেওয়া হবে, যার মধ্যে প্রথমটি হবে একটি বৈদ্যুতিক যান যা আনুষ্ঠানিকভাবে উন্মোচন করা হবে।

হিরো মোটোকর্পের কিংবদন্তি চেয়ারম্যান ইমেরিটাস ডক্টর ব্রিজমোহন লাল এর জন্মবার্ষিকীর সঙ্গে মিল রেখে আগামী ১ জুলাই ভারতের চিত্তরে হিরো কর্পোরেশনের ‘গ্রিন’; উৎপাদন কেন্দ্রে নতুন ভিডা মডেলের উৎপাদন শুরু হবে। ২০২২ সালের পর থেকে গ্রাহকরা এ পণ্য পাওয়া শুরু করবে।

এ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন ইভেন্টে বৈশ্বিক চিন্তাধারার নেতারা, সরকারের সিনিয়র প্রতিনিধি এবং সংযুক্ত আরব আমিরাতের কূটনৈতিক কর্পস, নীতি নির্ধারক এবং হিরো মোটোকর্পের বিভিন্ন স্টেক হোল্ডার, পরিচালনা পর্ষদ, বিশ্বজুড়ে সিনিয়র কর্মচারীরা। এছাড়া আরও উপস্থিত ছিলেন ডিলার, গ্লোবাল ডিস্ট্রিবিউটর, সাপ্লাই চেইন পার্টনার এবং অন্যান্য সহযোগীরা।

বাংলাদেশ সময়: ১৮২৩ ঘণ্টা, মার্চ ০৭, ২০২২
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।