ঢাকা, বুধবার, ১২ আষাঢ় ১৪৩১, ২৬ জুন ২০২৪, ১৮ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

কৃষি ব্যাংকের বালিয়া শাখায় প্রকাশ্যে ঋণ বিতরণ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
কৃষি ব্যাংকের বালিয়া শাখায় প্রকাশ্যে ঋণ বিতরণ

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং মুজিব শতবর্ষ উপলক্ষে বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকার ধামরাই উপজেলার বালিয়া শাখায় প্রকাশ্যে ঋণ বিতরণ করা হয়েছে। ১০০ জন কৃষকের মাঝে মোট ৭৮ লাখ টাকার কৃষি ঋণ বিতরণ করা হয়।

বুধবার (৩০ মার্চ) বালিয়া শাখায় প্রাঙ্গণে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কৃষি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) মো. ইমাইল হোসেন।

বিকেবি ঢাকা অঞ্চলের মুখ্য আঞ্চলিক ব্যবস্থাপক মুহাম্মদ রাশিদুল ইসলামের সভাপতিত্বে ঋণ বিতরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বাংলাদেশ কৃষি ব্যাংক ঢাকা বিভাগের মহাব্যবস্থাপক মোহা.  খালেদুজ্জামান, বাংলাদেশ কৃষি ব্যাংকের ঢাকা বিভাগীয় নিরীক্ষা কর্মকর্তা কাজী কাওসার আহমাদ।  

এসময় আমতা ইউনিয়নের চেয়ারম্যান মো. আরিফ হোসেন, বালিয়া ইউনিয়নের চেয়ারম্যান মো. মজিবর রহমান, কৃষি ব্যাংক বালিয়া শাখার ম্যানেজার মুহাম্মাদ মাছুদুর রহমানসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ এবং জনপ্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

সেসময় কৃষি ব্যাংকের এমডি মো. ইসমাইল হোসেন বলেন, বাংলাদেশের খাদ্য স্বয়ংসম্পূর্ণতা অর্জনে এ দেশের কৃষকদের ভূমিকা অপরিসীম। কৃষকরা অক্লান্ত পরিশ্রম করে ফসল ফলায় বলেই আজ আমাদের খাদ্য আমদানি করতে হয় না।

তিনি আরও বলেন, কৃষকদের ফসল উৎপাদনে নিরলসভাবে কৃষি ঋণ দিয়ে যাচ্ছে বাংলাদেশ কৃষি ব্যাংক। করোনাকালীন সময়েও কৃষকরা যেন অর্থাভাবে ফসল উৎপাদন ব্যাহত না হয়, সে জন্য মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত প্রণোদনা কৃষি ঋণ কৃষি ব্যাংক শতভাগ বাস্তবায়ন করে কৃষকদের পাশে দাঁড়িয়েছে। বাংলাদেশ অর্থনীতির মূল চালিকা শক্তি হলো কৃষক। তারাই দেশের প্রকৃত নায়ক।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মার্চ ৩০, ২০২২
এসই/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।