ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

সিটি ব্যাংকের কর পরবর্তী মুনাফা ৫৪৯ কোটি টাকা

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
সিটি ব্যাংকের কর পরবর্তী মুনাফা ৫৪৯ কোটি টাকা

ঢাকা: ২০২১ সালে সিটি ব্যাংকের কর পরবর্তী কনসোলিডেটেড মুনাফার (প্রফিট আফটার ট্যাক্স) পরিমাণ দাঁড়িয়েছে ৫৪৯ কোটি টাকা। যা গত বছর ছিল ৪৩৬ কোটি টাকা।

সিটি ব্যাংকের ২০২১ সালের চতুর্থ প্রান্তিকের আর্থিক প্রতিবেদনে এ তথ্য তুলে ধরা হয়েছে।
 
এ উপলক্ষে বুধবার (১৩ এপ্রিল) অনলাইনে আয়োজিত অনুষ্ঠানের বিনিয়োগকারী, শেয়ার বিশ্লেষক এবং গণমাধ্যমের কাছে ব্যাংকের আর্থিক প্রতিবেদন সম্পর্কে জানানো হয়।  

অনুষ্ঠানটি বিশ্বজুড়ে ওয়েবের মাধ্যমে ইন্টারনেটে সরাসরি সম্প্রচার করা হয়।

এ সময় বলা হয়, ২০২১ সালে সিটি ব্যাংকের কনসোলিডেটেড শেয়ার প্রতি আয় (ইপিএস) দাঁড়িয়েছে ৫ টাকা ১৫ পয়সা, যা ২০২০ সালে ছিল ৪ টাকা ৯ পয়সা।

প্রতিবেদন অনুযায়ী, ২০২১ সালে ব্যাংকটির কর পরবর্তী কনসোলিডেটেড মুনাফা (প্রফিট আফটার ট্যাক্স) দাঁড়িয়েছে ৫৪৯ কোটি টাকা, যা গত বছর ছিল ৪৩৬ কোটি টাকা।

আর্থিক প্রতিবেদন প্রকাশ অনুষ্ঠানে সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও সিইও মাসরুর আরেফিন ব্যাংকের সাম্প্রতিক কৌশলগত অবস্থান এবং ভবিষ্যত পরিকল্পনার কথা জানান।  

অনুষ্ঠানে ব্যাংকের অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক ও চিফ ফিন্যান্সিয়াল অফিসার মো. মাহবুবুর রহমান আর্থিক প্রতিবেদনের নানা দিক বিস্তারিত বর্ণনা করেন।  

উল্লেখ্য, গত কয়েক বছরে সিটি ব্যাংকের কার্যক্রম ও ক্রমোন্নতি আন্তর্জাতিক বিনিয়োগকারীদের নজর কেড়েছে এবং এ আয়োজন ব্যাংকটির সঙ্গে বিনিয়োগকারীদের সম্পর্ক উন্নয়নে ভূমিকা রাখবে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, এপ্রিল ১৩, ২০২২
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।