ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

ঈদের বেচাকেনার অপেক্ষায় বিক্রেতারা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
ঈদের বেচাকেনার অপেক্ষায় বিক্রেতারা

ঢাকা: পবিত্র ঈদুল ফিতর আসতে বাকি আরও ১৫ রমজান। এখনও জমে ওঠেনি ঈদের কেনাকাটা।

বিক্রেতারা বলছেন, শেষ ১০ রমজানে পুরোদমে হবে ঈদের বেচাকেনা।  

শুক্রবার (১৫ এপ্রিল) বিকেল থেকে সন্ধ্যা পর্যন্ত রাজধানীর পল্লবী প্লাজা, নিশি প্লাজা, নান্নু মার্কেট ঘুরে এমন চিত্র দেখা যায়।

বিভিন্ন মার্কেট ঘুরে দেখা যায়, ইফতারের পরে বেশিরভাগ দোকানগুলোতে ভিড় বাড়তে থাকে। অনেককে আবার শোরুমগুলোতে ঢুকে থেকে খালি হাতে বের হতে দেখা যায়। কেনাকাটা তাই নগণ্য।  

একজন ক্রেতা মাহাতাব উদ্দিন খান (বাবু) বলেন, আমি এখানে প্যান্ট কিনতে এসেছি। আসলে ঈদের কেনাকাটা নয়। ব্যবহারের জন্য তিনটি জিন্সের প্যান্ট কিনেছি।

মার্কেটের একজন দোকানি মো. সাইফুল হোসেন বাংলানিউজকে বলেন, জুম্মাবার সন্ধ্যায় আমাদের বেশি বেচাকেনা হয়। এখনো ঈদের কেনাকাটা পুরোদমে শুরু হয়নি। এখানে বেচাকেনা শুরু হবে ২০ রোজার পরে।  

নান্নু মার্কেটের আর ফ্যাশন শোরুমের মালিক রায়হান আহমেদ রনি বাংলানিউজকে বলেন, এখনো ঈদের কেনাকাটা শুরু হয়নি। শেষ ১০ রোজায় কেনাকাটা শুরু হবে। এখন পর্যন্ত বেচাকেনা খুব খারাপ।

করোনাকালের আগের ঈদের বেচাকেনায় কথা উল্লেখ করে তিনি বলেন, করোনাকালের আগের ঈদ গুলোতে ১০ রমজানের পর থেকেই শুরু হয়ে যেত বেচাকেনা। কিন্তু নান্নু মার্কেটে এই বছর এখনো ঈদের বেচাকেনা পুরোদমে শুরু হয়নি।  

বাংলাদেশ সময়: ০০০২ ঘণ্টা, এপ্রিল ১৬, ২০২২
এমএমআই/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।