ঢাকা, বুধবার, ২৪ আশ্বিন ১৪৩১, ০৯ অক্টোবর ২০২৪, ০৫ রবিউস সানি ১৪৪৬

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে যুক্ত হল ব্যয় সাশ্রয়ী নতুন ‘হল ৫’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
আইসিসিবিতে যুক্ত হল ব্যয় সাশ্রয়ী নতুন ‘হল ৫’

ঢাকা: ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ১৬ হাজার স্কয়ার ফুটের নতুন ‘হল-৫’ এর যাত্রা শুরু হয়েছে।  

বুধবার (২০ এপ্রিল) বিকেলে রাজধানীর কুড়িল বিশ্বরোডের পূর্বাচল এক্সপ্রেস হাইওয়ের আইসিসিবিতে নতুন এ হলের উদ্বোধন করা হয়।

ফিতা কেটে ‘হল ৫’- এর উদ্বোধন করেন আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) এম. এম. জসীম উদ্দীন, হেড অব এইচ আর অ্যান্ড অ্যাডমিন সাদ তানভীর, জেনারেল ম্যানেজার অ্যাকাউন্টস অ্যান্ড ফাইন্যান্স এস এম মনিরুল ইসলাম পলাশ, হেড অব ক্যাটারিং আব্দুর রহমান প্রমুখ।  

উদ্বোধনী অনুষ্ঠানে আইসিসিবির প্রধান পরিচালন কর্মকর্তা (ব্র্যান্ড অ্যান্ড মার্কেটিং) এম. এম. জসীম উদ্দীন বলেন, আইসিসিবিতে নতুন এ হল ৫ ব্যয় সাশ্রয়ী এবং ছোট হল হওয়ায় যে কোনো ধরনের ছোট থেকে মাঝারি সামাজিক অনুষ্ঠান এখন থেকে স্বাচ্ছন্দ্যে করা যাবে। এতদিন যারা ঢাকার মধ্যে আন্তর্জাতিক মানের কিন্তু আকারে ছোট হল খুঁজছিলেন তাদের জন্য ‘হল-৫’ হবে আদর্শ। এখানে ৩৬৫ দিনই অনুষ্ঠান আয়োজনের ব্যবস্থা করা যাবে। আজ থেকেই বুকিং করা যাবে নতুন এই হলটি।  

হেড অব এইচ আর অ্যান্ড অ্যাডমিন সাদ তানভীর বলেন, ২০১৫ আইসিসিবির যাত্রা শুরু হয়। যাত্রা শুরুর পর থেকেই ব্যাপক চাহিদা থাকায় একটার পর একটা হল বাড়ানো হয়। পরে বসুন্ধরা গ্রুপের মাননীয় চেয়ারম্যান, ম্যানেজিং ডিরেক্টর এবং ভাইস চেয়ারম্যান মধ্যবিত্ত শ্রেণীর কথা চিন্তা করলেন। আমাদের উচ্চবিত্তের থেকে মধ্যবিত্তের সংখ্যা অনেক বেশি। মধ্যবিত্তদের অনুষ্ঠানের জন্য সীমিত পরিমাণ বাজেট থাকে। তাই সীমিত বাজেটে মধ্যবিত্তদের কথা ভেবেই এই হল বানানো হয়েছে। ভবিষ্যতে বসুন্ধরা গ্রুপের পক্ষ থেকে এমন আরও কয়েকটা হল বানানোর চিন্তাভাবনা রয়েছে।

আইসিসিবির পক্ষ থেকে জানা যায়, সম্পূর্ণ শীতাতপ নিয়ন্ত্রিত এই হল আকারে ছোট হওয়ায় ছোট থেকে মাঝারি আকারের বিয়ের অনুষ্ঠান, কনফারেন্স, এজিএম, কর্পোরেট সেমিনার ও এক্সিবিশনসহ নানা অনুষ্ঠান আয়োজন করা সম্ভব।

এছাড়া নতুন ‘হল ৫’- এ আইসিসিবির বৃহৎ হলগুলোর মতোই সহস্রাধিক গাড়ি পার্কিংয়ের ব্যবস্থা, হেলিপ্যাড সুবিধা, সাউন্ড প্রুফ ইন্টেরিয়র ওয়াল, ইনডোর আউটডোর কিচেন, ওয়াই-ফাই ইন্টারনেট, ট্রান্সপোর্ট সুবিধা, সার্বক্ষণিক সিসিটিভি সার্ভেইল্যান্স এবং কঠোর নিরাপত্তা ব্যবস্থাসহ যাবতীয় অত্যাধুনিক সুযোগ-সুবিধাও এই হলে পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৭৫৬ ঘণ্টা, এপ্রিল ২০, ২০২২
আরকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।