ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বসুন্ধরা বিটুমিনে পদ্মাসেতু লিংক রোড-পায়রা বন্দর প্রকল্প 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
বসুন্ধরা বিটুমিনে পদ্মাসেতু লিংক রোড-পায়রা বন্দর প্রকল্প  সমঝোতা স্বারক সই অনুষ্ঠান, ছবি; জিএম মুজিবর

ঢাকা: পদ্মাসেতু লিংক রোড, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ, পায়রা বন্দরসহ বেশ কিছু প্রকল্পের কাজে ব্যবহার হবে দেশের শীর্ষস্থানীয় শিল্পপ্রতিষ্ঠান বসুন্ধরা গ্রুপের উৎপাদিত পণ্য বসুন্ধরা বিটুমিন।

এসব প্রকল্পের কাজে চাহিদা অনুযায়ী উন্নতমানের বিটুমিন সরবরাহ করতে শনিবার (২৩ এপ্রিল) বসুন্ধরা ইন্ডাস্ট্রিয়াল হেডকোয়ার্টার-১ এ একটি সমঝোতা স্মারক সই করে চীনা প্রতিষ্ঠান শিং শু কনস্ট্রাকশন লিমিটেড এবং বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেড।

বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেডের পক্ষে সমঝোতা স্মারকে সই করেন বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সায়েম সোবহান আনভীরের সচিব মাকসুদুর রহমান এবং চীনের শিং শু কনস্ট্রাকশন লিমিটেডের পক্ষে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) লিয়াং জুসেন।

সমঝোতা স্মারকের আওতায় চীনা প্রতিষ্ঠান শিং শু কনস্ট্রাকশন লিমিটেড পায়রা বন্দর প্রকল্প, পদ্মা লিংক রোড প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পসহ চলমান ও আসন্ন বিভিন্ন প্রকল্পে বসুন্ধরা বিটুমিন ব্যবহার করবে। চীনা কোম্পানিটির চাহিদা অনুযায়ী প্রচলিত বাজার দরে বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস কোম্পানি লিমিটেড ৬০/৭০ গ্রেডের বিটুমিন সরবরাহ করবে।

সমঝোতা স্মারক সই শেষে বসুন্ধরা গ্রুপের ব্যবস্থাপনা পরিচালকের সচিব মাকসুদুর রহমান বলেন, চীনের বৃহত্তম একটি নির্মাণ কোম্পানি শিং শু কনস্ট্রাকশন লিমিটেড। এই প্রতিষ্ঠানটি আমাদের দেশের পায়রা বন্দর প্রকল্প, পদ্মা লিংক রোড প্রকল্প, কক্সবাজার বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পসহ তাদের বিদ্যমান এবং আসন্ন প্রকল্পগুলোতে বসুন্ধরা বিটুমিন ব্যবহার করার জন্য চুক্তি সই করেছে।

তিনি আরও বলেন, চীনা এই প্রতিষ্ঠানটি মানসম্মত পণ্য ছাড়া তাদের প্রকল্পে ব্যবহার করে না। বিটুমিনের ক্ষেত্রেও অনেক যাচাই-বাচাই করার পর বসুন্ধরা বিটুমিন ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছে। তারা বসুন্ধরা বিটুমিনের মান নিয়ে খুবই সন্তুষ্ট। প্রতিষ্ঠানটির সঙ্গে চুক্তি করে আমরা খুবই আনন্দিত।

শিং শু কনস্ট্রাকশনের ব্যবস্থাপনা পরিচালক লিয়াং জুসেন বলেন, আমরা বাংলাদেশের বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রকল্পের কাজ করেছি এবং এখনো করছি। বসুন্ধরা বিটুমিনের মান অনেক ভালো। আমরা আমাদের প্রকল্পের কাজে এই বিটুমিন ব্যবহার করার সিদ্ধান্ত নিয়েছি। বসুন্ধরা গ্রুপের সঙ্গে আজকের এই চুক্তিতে আমরাও আনন্দিত।

বসুন্ধরা গ্রুপের সঙ্গে সহযোগিতাপূর্ণ সম্পর্ক অব্যহত থাকবে বলে আশা প্রকাশ করেন লিয়াং জুসেন।

সমঝোতা স্বারক সই অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, বসুন্ধরা বিটুমিনের এজিএম (সেলস) সুকান্ত কুমার সাহা ও হিসাব বিভাগের শ্যামল মিয়া, ডেপুটি ম্যানেজার (সেলস) এজেএম ওবায়দুর রহমান, বসুন্ধরা অয়েল অ্যান্ড গ্যাস লিমিটেডের সেলস টিমের হায়াত আল গাউস ও আবুজার লস্কর।

চীনের শিং শু কনস্ট্রাকশন লিমিটেডের চিফ ফাইন্যান্স অফিসার সানি চও, বিজনেস ম্যানেজার রলিং হুউয়াংক, চিফ ইঞ্জিনিয়ার (ডিজাইন টেকনিক্যাল) মা আইউন, মিনিস্ট্রেটর অব সাপ্লাই চেইনের জিয়াং রং, মিনিস্ট্রেটর অব মেশিন অ্যান্ড ইকুয়েপমেন্টের চাং ওয়েন ছাংক, এইচআর টিমের  রাজু আহমেদ ও পারসেজ অ্যান্ড মার্কেটিং ম্যানেজার হাসান মিয়া।

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২২
এমইউএম/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।