ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

পুঁজিবাজার নিয়ে নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ ঐক্য পরিষদের 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
পুঁজিবাজার নিয়ে নেতিবাচক মন্তব্যের প্রতিবাদ ঐক্য পরিষদের 

ঢাকা: কতিপয় ব্যক্তি সামাজিকমাধ্যম ফেসবুক ব্যবহার করে পুঁজিবাজার সংশ্লিষ্ট ব্যক্তিদের জড়িয়ে নোংরা, অশ্লীল, মিথ্যা ও মনগড়া মন্তব্য করে পোস্ট দিচ্ছেন। যার ফলে ঐ সকল ব্যক্তিগণ ও তাদের পরিবার সামাজিকভাবে হেয়-প্রতিপন্ন ও অসম্মানিত হচ্ছেন।

এতে সাধারণ বিনিয়োগকারীদের মধ্যে বিভ্রান্তি তৈরি হচ্ছে। যার নেতিবাচক প্রভাব সম্প্রতি পুঁজিবাজারে পড়েছে। আমরা এই ধরনের নেতিবাচক কর্মকাণ্ডের প্রতিবাদ জানাই।

রোববার (২৪ এপ্রিল) বিকালে মতিঝিলের আর কে মিশন রোডে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এই কথাগুলো বলেন বাংলাদেশ পুঁজিবাজার বিনিয়োগকারী ঐক্য পরিষদের সাধারণ সম্পাদক কাজী আব্দুর রাজ্জাক।

লিখিত বক্তব্যে তিনি বলেন, এই ধরনের অবিবেচক ও কুরুচিপূর্ণ কর্মকান্ড দেশের পাশাপাশি বিশ্ব দরবারেও আমাদের পুঁজিবাজার নিয়ে নেতিবাচক বার্তা দিচ্ছে। যা আমাদের পুঁজিবাজারের ভাবমূর্তি ক্ষুন্ন করছে। আমরা এ ধরনের অশালীন ও কুরুচিপূর্ণ কর্মকান্ডের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

কাজী আব্দুর রাজ্জাক বলেন, আমরা বলতে চাই যে, পুঁজিবাজারে শিক্ষিত ও মেধাবীদের বাজার। এ বাজার সাধারণ অন্য কোনো বাজারের মতো নয়। এখানে অর্থ হলেই বিনিয়োগ করা যায় না। এখানে বিনিয়োগ করতে অবশ্যই শিক্ষা, মেধা ও যোগ্যতা থাকতে হবে। উত্থান-পতনের এই বাজারকে ঘিরে গঠনমূলক আলোচনা-পর্যালোচনা-বিশ্লেষণ-পূর্বাভাস থাকবেই। তাই বলে সামাজিকমাধ্যমে অমার্জিত ভাষায় মানহানিকর ও আক্রমণাত্মক পোস্ট অবশ্যই অপরাধ হিসেবে গণ্য বলে আমরা মনে করি।

তিনি আরো বলেন, আমরা বিশ্বাস করি কোনো বিনিয়োগকারীর পক্ষে এহেন কর্মকাণ্ড করা সম্ভব নয়। কতিপয় সক্রিয় দুষ্টচক্র সামাজিকমাধ্যম ব্যবহার করে পুঁজিবাজারের ভাবমূর্তি তথা দেশের অর্থনীতিকে ধ্বংস করতে চায়। সুতরাং বিনিয়োগকারীদের স্বার্থে, দেশে-বিদেশে পুঁজিবাজারের ভাবমূর্তি রক্ষা করার স্বার্থে, দুষ্টচক্রের কুরুচিশীল কর্মকাণ্ডের বিরুদ্ধে আমরা আইনানুগ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্তে উপণীত হয়েছি। ইতোমধ্যে একজন চক্রান্তকারীর বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরী করা হয়েছে। আমরা পুঁজিবাজারের সকল বিনিয়োগকারীদের আহ্বান জানাই, দেশের স্বার্থে, পুঁজিবাজারের স্বার্থে যারা সামাজিকমাধ্যমসহ বিভিন্ন প্লাটফর্মে পুঁজিবাজার নিয়ে নেতিবাচক বার্তা ছড়ায় তাদের প্রতিহত করি।

যোগ করে বলেন, আমরা সকল বিনিয়োগকারীদের অনুরোধ করছি, পুঁজিবাজারকে এগিয়ে নিতে আগামীতে সব ধরনের নেতিবাচক কর্মকাণ্ড থেকে নিজেকে বিরত রাখি, অন্যকেও নিষেধ করি।

বাংলাদেশ সময়: ২৩১২ ঘণ্টা, এপ্রিল ২৪, ২০২২
এসএমএকে/এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।