ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

বৈধ জুয়েলার্স থেকে গহনা কেনার আহ্বান বাজুসের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
বৈধ জুয়েলার্স থেকে গহনা কেনার আহ্বান বাজুসের বাজুসের অনুষ্ঠান, ছবি: রাজিন চৌধুরী 

ঢাকা: প্রতারণা থেকে সুরক্ষা পেতে প্রকৃত ও বৈধ জুয়েলারি প্রতিষ্ঠান থেকে গহনা কিনতে ক্রেতাদের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ জুয়েলার্স অ্যাসোসিয়েশন-বাজুস।  

সংগঠনটি বলেছে, সদস্য ছাড়া কোনো প্রতিষ্ঠান থেকে অলংকার না কেনার অনুরোধ করা যাচ্ছে।

অবৈধ প্রতিষ্ঠান থেকে অলংকার কিনে প্রতারিত হলে, তার দায়ভার নেবে না বাজুস।

মঙ্গলবার (২৬ এপ্রিল) রাজধানীর পান্থপথে বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সে বাজুসের নতুন সদস্য বরণ অনুষ্ঠানে এ কথা বলেন সংগঠনের স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের চেয়ারম্যান ও সংগঠনটির সাবেক সভাপতি এম. এ. ওয়াদুদ খান।

অনুষ্ঠানে সূচনা বক্তব্য দেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের ভাইস-চেয়ারম্যান ও সংগঠনটির সহ-সম্পাদক মাসুদুর রহমান। অনুষ্ঠানটি পরিচালনা করেন বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের সদস্য সচিব ও সংগঠনটির কার্যনির্বাহী কমিটির সদস্য মো. রিপনুল হাসান। বক্তব্য দেন বাজুসের সিনিয়র সহ-সভাপতি গুলজার আহমেদ ও সাবেক সভাপতি ডা. দিলীপ কুমার রায়।

অনুষ্ঠানে এম. এ. ওয়াদুদ খান নতুন সদস্যদের উদ্দেশ্যে বলেন, সব ধরনের ক্রয়-বিক্রয়ের মেমো অথবা ইনভয়েসে বাজুস আইডি নম্বর থাকতে হবে। সব জুয়েলারি শো-রুমে বাজুস আইডি নম্বর এবং লোগোসহ স্টিকার থাকতে হবে। পাশাপাশি সব জুয়েলারি ব্যবসায়ীকে শিগগিরই বাজুসের সদস্যপদ গ্রহণ করার জন্য অনুরোধ করছি।

অনুষ্ঠানে বাজুসের নতুন সদস্যদের বরণ করে নেওয়া হয়

এ সময় মাসুদুর রহমান বলেন, বাজুস সভাপতি সায়েম সোবহান আনভীরের দূরদর্শী চিন্তা-ভাবনা আমাদের জুয়েলারি ব্যবসায়ীদের দিয়েছে এক নতুন পথের দিশা, যার মাধ্যমে আমরা পৌঁছে যেতে পারবো প্রত্যাশিত লক্ষ্যে।

তিনি বলেন, বাজুসের সদস্য ছাড়া অন্য কোথাও থেকে স্বর্ণালঙ্কার কিনলে তার দায় দায়িত্ব বাজুস নেবে না। ব্যবসায়ীরা হলমার্ক ছাড়া কোনো স্বর্ণ অলঙ্কার বিক্রি করবেন না। দেশে একটি জুয়েলারি ইনস্টিটিউট হলে দক্ষ জনবল তৈরি হতো। একইসঙ্গে দেশের চাহিদা মিটিয়ে রপ্তানিও করা যেত। তাই একটি ইনস্টিটিউট করার প্রস্তাব দিচ্ছি।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাজুসের সহসম্পাদক বিধান মালাকার, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ল অ্যান্ড মেম্বারশিপের সদস্য কাজী এমদাদুল হক, শিবু প্রসাদ মজুমদার, শাওন সাহা, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ডিস্ট্রিক মনিটরিং-এর সদস্য রকিবুল ইসলাম চৌধুরী, বাজুস স্ট্যান্ডিং কমিটি অন ট্যারিফ অ্যান্ড ট্যাক্সেশনের সদস্য হাজী মো. হারুন উর রশিদ প্রমুখ।  

অনুষ্ঠানে নতুন প্রায় ২০০ সদস্যকে ফুল দিয়ে বরণ করা হয়। এ সময় তাদের হাতে প্রাথমিক সদস্য পদের পত্র হস্তান্তর করেন বাজুস নেতারা।  

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ২৬, ২০২২
জিসিজি/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।