ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

অর্থনীতি-ব্যবসা

আইসিসিবিতে শুরু হচ্ছে নবম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০০ ঘণ্টা, জুন ১৪, ২০২২
আইসিসিবিতে শুরু হচ্ছে নবম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো

দক্ষিণ এশিয়ার বৃহত্তম আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো ‘ইনটেক্স দক্ষিণ এশিয়া’ অনুষ্ঠিত হতে যাচ্ছে ১৬ জুন।  

ঢাকার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার (আইসিসিবি) ৪ নম্বর হলে এই আয়োজন অনুষ্ঠিত হবে।

এই ইনটেক্সের আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন অ্যান্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড।

আয়োজনটি ১৬ জুন শুরু হয়ে চলবে ১৮ জুন পর্যন্ত। প্রতিদিন সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। এই নবম ইনটেক্স দক্ষিণ এশিয়া বাংলাদেশ আয়োজনের উদ্বোধন করবেন বাংলাদেশের মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী, এমপি এবং ভারতের বস্ত্র মন্ত্রণালয়ের মাননীয় সচিব উপেন্দ্র প্রসাদ সিং।

বাংলাদেশ, ভারত, কোরিয়া, চীন, থাইল্যান্ড, সিঙ্গাপুর, সংযুক্ত আরব আমিরাত, ইতালি, যুক্তরাষ্ট্রসহ আরও বেশ কয়েকটি দেশ থেকে প্রায় ১২০টিরও বেশি প্রতিষ্ঠান বাংলাদেশের টেক্সটাইল ও পোশাক শিল্পের জন্য সর্বশেষ অফার প্রদর্শন করবে।

ইনটেক্স দক্ষিণ এশিয়ার লক্ষ্য হলো ক্রেতাদের ব্যক্তিগতভাবে ব্যবসায়িক মিটিংয়ে যুক্ত করে সরবরাহকারীদের সঙ্গে সংযোগ স্থাপনের আগ্রহকে বাড়ানো।

ইনটেক্স সাউথ এশিয়ার আয়োজক ওয়ার্লডেক্স ইন্ডিয়া এক্সিবিশন অ্যান্ড প্রমোশন প্রাইভেট লিমিটেড। আয়োজকদের আশাবাদ, ইনটেক্স সাউথ এশিয়া উদ্ভাবনী এবং চাহিদামতো পোশাক ফাইবার ও সূতা, পোশাক শিল্পের জন্য আনুষাঙ্গিক সফটওয়্যার ও ইআরপি সলিউশনের ক্ষেত্রে বাংলাদেশের ক্রমবর্ধমান প্রয়োজনীয়তা পূরণে সহায়তার নতুন দ্বার উন্মুক্ত করবে।

মাননীয় বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেন, আমি জেনে আনন্দিত যে ইন্টেক্স সাউথ এশিয়া, দক্ষিণ এশিয়ার আন্তর্জাতিক টেক্সটাইল সোর্সিং শো বাংলাদেশে অনুষ্ঠিত হবে। আমরা বিশ্বাস করি ইন্টেক্স সাউথ এশিয়া অর্থনীতিকে চাঙ্গা করবে এবং বাংলাদেশ ও অন্যান্য অংশগ্রহণকারী দেশের বস্ত্র ও পোশাক শিল্পের জন্য সুযোগ তৈরি করবে।

ইনটেক্স সাউথ এশিয়ার আয়োজক ওয়ার্ল্ডেক্স ইন্ডিয়ার পরিচালক আরতি ভগত বলেন, এই শো বাংলাদেশের জন্য তার বৈশ্বিক বাজারের অংশীদারিত্ব বাড়ানোর পাশাপাশি ফ্যাশনেবল এবং সাশ্রয়ী পোশাকের জন্য একটি সোর্সিং গন্তব্য হিসেবে খ্যাতি জোরদার করার সুযোগ তৈরি করবে। আমি বিশ্বাস করি, আমাদের প্ল্যাটফর্ম বাংলাদেশের টেক্সটাইল এবং পোশাক শিল্পের বৃদ্ধি ও বিকাশে দৃঢ়ভাবে সহায়তা করবে।

বিস্তারিত জানতে ভিজিট করুন– https://bd.intexsouthasia.com

বাংলাদেশ সময়: ২১০০ ঘণ্টা, জুন ১৪, ২০২২

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।